logo
news image

লালপুরে থালা বাটির মাছের বাজার

নিজস্ব প্রতিবেদক।।
থালাবাটির মাছের বাজার। এখানকার ক্ষুদে মৎস্যজীবীরা পদ্মা নদীতে বিভিন্ন পদ্ধততিতে মাছ ধরেন। জীবীকা হিসেবে প্রতি বছর বর্ষা মওসুমে মাছ বিক্রি করতে সকাল ও বিকাল বিভিন্ন মোড়ে বসে পড়েন তারা। সাথে নিয়ে আসেন ছোট ছোট আকারের থালাবাটিতে বিভিন্ন পরিমানের মাছ।
শনিবার (২৪ আগস্ট) সকালে নাটোরের লালপুর বাজারের আকিয়াব মার্কেট মোড়ে দেখা যায়, শিশু কিশোর থেকে শুরু করে বৃদ্ধ সহ বিভিন্ন বয়সীরা আসেন এই মাছ বিক্রি করতে। মাছের মধ্যে সবচেয়ে বেশি আমদানি হয় গুঁড়া চিংড়ি। এছাড়াও রয়েছে বাঁশপাতা, পিয়ালি, বেলে, পুঁটি, পাবদা, ট্যাংরা, গুচি, বাইম, ফাতাশি, কাঁটাফাতাশি প্রভৃতি মাছ। প্রতিদিন কাকডাকা ভোরে বাজারে বসতে শুরু করেন তারা। বেলা বাড়ার সাথে সাথে ক্রেতা বিক্রেতার ভিড় শুরু হতে থাকে। উপজেলার বিভিন্ন পর্যায়ের সামর্থ্যবান মানুষ আসেন এখানে।
বাজারে কেজি হিসেবে হলেও এখানে চুক্তির ভিত্তিতে বিক্রি করা হয়। এখানে প্রতি থালা ৫০ থেকে শুরু করে বিভিন্ন দামে মাছ পাওয়া যায়।
গোপালপুর থেকে আসা স্কুল শিক্ষক কামরুল ইসলাম জানান,  "এখানে সকাল বেলা পদ্মার তাজা মাছ পাওয়া পাওয়া যায়। তাই সকাল সকাল আসি"। কচুয়ার দিনমজুর ময়েজ উদ্দিন জানান, "বাড়িতে জামাই আইচে অল্প একটু নদীর মাছ লিতে হবি। তাই একেন আইচি"।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top