logo
news image

আগামীতে শাবিতে ভর্তি হতে লাগবে ডোপ টেস্ট

নিজস্ব প্রতিবেদক, শাবি।।
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেছেন, মাদকের বিরুদ্ধে আমরা জিরো টলারেন্সে রয়েছি। সামনে মাদকের বিরুদ্ধে আমাদের অবস্থান আরো কঠোর হবে। অদূর ভবিষ্যতে বিশ্ববিদ্যালয়ের ভর্তির সময় ডোপ টেস্ট করে প্রথম বর্ষে শিক্ষার্থী ভর্তি করা হবে। বুধবার (২১ আগস্ট) ৩টায় সমাজবিজ্ঞান বিভাগের উদ্যোগে আয়োজিত এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে মিনি অডিটোরিয়ামে তিনি এ কথা বলেন।
উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, বাংলাদেশের সাধারণ মানুষের অর্থে বিশ্ববিদ্যালয় পরিচালিত হয়। সুতরাং সাধারণ মানুষ যেভাবে এ বিশ্ববিদ্যালয়কে দেখতে চায় আমরা বিশ্ববিদ্যালয়কে সেভাবে পরিচালনা করছি। এখানে অন্যায় কিংবা সমাজ বহির্ভূত কাজের কোন জায়গা নেই। অন্যায় করে কেউ পার পাবে না। এ বিশ্ববিদ্যালয় থেকে প্রায় সব নেতিবাচক উপাদানগুলো দূর করা হয়েছে। জঙ্গিবাদের বিরুদ্ধে কঠোর অবস্থান নিশ্চিত করা হয়েছে। র‌্যাগিং ও ড্রপ কালচার প্রায় বন্ধ হয়েছে। যৌন নিপীড়নের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি নেয়া হয়েছে।
তিনি আরো বলেন, বিশ্ববিদ্যালয়ের এমন কোন বিষয় নেই যেখানে আমরা হাত দেয়নি। শিক্ষা গবেষণা এবং অবকাঠামো- সকল ক্ষেত্রেই ইতিবাচক পরিবর্তন আনার চেষ্টা করা হয়েছে। বিশ্ববিদ্যালয়কে আরো সামনে এগিয়ে নিতে তিনি সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন।
‘Synthesizing in Sociological Theories : Reflections on its Current Status’ শীর্ষক একাডেমিক সেমিনারে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মনিরুল ইসলাম খান। সমাজবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. লায়লা আশরাফুনের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন বিভাগের অধ্যাপক ড. মো. আবদুল গনি। সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীদের অংশগ্রহণে সেমিনারটি অনুষ্ঠিত হয়।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top