logo
news image

আন্তর্জাতিক সমাজকর্ম সমিতির বোর্ড সদস্য হলেন তুলসী কুমার দাস

নিজস্ব প্রতিবেদক, শাবি।।
আন্তর্জাতিক সমাজকর্ম সমিতি ‘এশিয়ান অ্যান্ড প্যাসিফিক অ্যাসোসিয়েশন ফর সোশ্যাল ওয়ার্ক অ্যাডুকেশন’- এর বোর্ড সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. তুলসী কুমার দাস।
বুধবার (২১ আগস্ট) এ তথ্য নিশ্চিত করেন অধ্যাপক ড. তুলসী কুমার দাস।
জানা যায়, এশিয়া ও প্যাসিফিক অঞ্চলের সর্ববৃহৎ সমাজকর্ম শিক্ষা, অনুশীলন, পেশা ও গবেষণা সংক্রান্ত সমিতির একমাত্র বাংলাদেশি হিসেবে ড. তুলশী কুমার দাস এ গৌরব অর্জন করেন। তিনি ২০১৯-২০২৩ সেশনে এ দায়িত্ব পালন করবেন।
এছাড়া ২৮৩টি সোশ্যাল ওয়ার্ক স্কুল ও ২০টি দেশের প্রতিনিধিদের সমন্বয়ে গঠিত ‘এশিয়ান অ্যান্ড প্যাসিফিক অ্যাসোসিয়েশন ফর সোশ্যাল ওয়ার্ক অ্যাডুকেশন’ এশিয়া ও প্যাসিফিক অঞ্চলে সমাজকর্ম শিক্ষা, অনুশীলন, পেশা ও গবেষণার মান উন্নয়নের জন্য কাজ করেন। ওই অঞ্চলের সমাজকর্ম বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন, ওয়ার্কশপ ও গবেষণা নিয়েও সংগঠনটি কাজ করে বলে জানা যায়।
এ বিষয়ে অধ্যাপক ড. তুলশী কুমার দাস বলেন, বাংলাদেশের সমাজকর্মের জন্য নিঃসন্দেহে এটি গৌরবের বিষয়, আমি সাউথ এশিয়া ও সাউথইস্ট এশিয়ার সমাজকমের্র ভিত্তি শক্তিশালী করতে কাজ করব। এ সময় তাকে আন্তর্জাতিক সমাজকর্ম সমিতির বোর্ড সদস্য হিসেবে নির্বাচিত করায় সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।
উল্লেখ্য, বিশিষ্ট সমাজকর্ম গবেষক অধ্যাপক ড. তুলসী কুমার দাস সমাজকর্মের বিভিন্ন মৌলিক গবেষণায় কর্মরত আছেন। এছাড়া তিনি বেসরকারি বিশবিদ্যালয় লিডিং ইউনিভার্সিটির শিক্ষা মন্ত্রনালয় কর্তৃক নিয়োগকৃত সিন্ডিকেট সদস্য ছিলেন। এছাড়া সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও সমাজকর্ম বিভাগের বিভাগীয় প্রধান হিসেবেও দীর্ঘদিন দায়িত্ব পালন করেছেন।
দৈনিক প্রাপ্তি প্রসঙ্গ পত্রিকার পক্ষ থেকে অধ্যাপক ড. তুলসী কুমার দাসকে শুভেচ্ছা ও অভিনন্দন।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top