logo
news image

নিজের সৌন্দর্য ফুটিয়ে তুুলবেন যেভাবে

আঠারো বছর বয়সি তরুণীদের সৌন্দর্য ফুটিয়ে তোলার জন্য আসলে কোন ধরনের প্রসাধনী প্রয়োজন সে সম্পর্কে ধারণা দেওয়া হল।

ভালো মাস্কারা: আঠারো বছর বয়সের সাজগোজের তালিকায় মাস্কারার ব্যবহার রাখতে পারেন। উন্নতমানের মাস্কারা চোখের পাপড়ির সৌন্দর্য আরও অনেকগুণ বাড়িয়ে দিতে পারে। তবে ভালো ফলাফলের জন্য মাস্কারার ব্যবহারে একটু কৌশলী হতে হবে।  

বহুমুখী ক্রিম: সঠিক কনসিলার, ফাউন্ডেশন ও সানস্ক্রিন বাছাই করা বেশ কঠিন। তাই এই ঝামেলা এড়াতে এসপিএফ ও ময়েশ্চারাইজার নির্ভর ‘কালার কারেক্টিং’ (সিসি) ব্যবহার করতে পারেন। এই ক্রিম লালচেভাব, ফোলাভাব কমিয়ে চেহারায় উজ্জ্বলতা ফুটিয়ে তুলে।

কাজল গুঁড়া: চোখের তীক্ষ্ণতা বাড়াতে কালো কাজল ব্যবহার করুন। ছড়িয়ে যায় না এমন কাজল আইলাইনার হিসেবে ব্যবহার করতে পারেন। ধোঁয়াশা বা রেখা যেভাবেই চোখ চোখ সাজান না কেনো এই ধরণের পেন্সিল কাজল ব্যবহারে সবার মনযোগ আপনার চোখের দিকেই থাকবে।

লিপস্টিক: উজ্জ্বল রংয়ের লিপস্টিক তাৎক্ষণিকভাবেই আপনার চেহারায় দীপ্তি বাড়াবে। যদি নতুন নতুন লিপস্টিক ব্যবহার করা শুরু করেন তাহলে গোলাপি বা কোরালের নানান শেইড বেছে নিতে পারেন। লিপস্টিকের যে শেইডয়ে দেখতে উজ্জ্বল লাগবে  বুঝতে হবে তা আপনার সঙ্গে মানানসই। আর যে শেইডয়ে নির্জীব ও মলিন দেখাবে বুঝতে হবে তা আপনার জন্য উপযুক্ত নয়।     

উজ্জ্বলতা: মাঝেমাঝে নিজেকে দেখতে বেশ মলিন দেখায়। কোনো কিছু করেই তা এড়ানো যায় না। এই সমস্যা এড়াতে মেইকআপের কিছু নিয়ম মেনে চলুন। চেহারায় তাৎক্ষনিক উজ্জলতা আনতে ব্লাশ ব্যবহার করুন। যে কোনো সময়ের জন্য প্রাকৃতিক রংয়ের ব্লাশ বেছে নিন। তাহলে স্বাভাবিকভাবে উজ্জ্বল দেখাবে।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top