logo
news image

বাগাতিপাড়ার সেই মেধাবী রুবেলও পেল প্রতিমন্ত্রীর ল্যাপটপ

বাগাতিপাড়া প্রতিনিধিঃ
চলতি বছর এইচএসসি পরীক্ষায় নাটোরের বাগাতিপাড়ার তকিনগর আইডিয়াল হাইস্কুল অ্যান্ড কলেজ থেকে জিপিএ ৫ পেয়ে উত্তীর্ণ সেই মেধাবী রুবেল ইসলামকেও ল্যাপটপ উপহার দিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। এদিন একই উপজেলা থেকে একসঙ্গে এইচএসসি পরীক্ষায় পাস করায় মা মাছুমা খাতুন ও মেয়ে জান্নাতুল ফেরদৌস মনিসহ লালপুর ও সিংড়া উপজেলার আরো দুই অদম্য মেধাবীকে ল্যাপটপ উপহার দেন প্রতিমন্ত্রী। মঙ্গলবার নাটোর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের ‘ওয়ান স্টুডেন্ট, ওয়ান ল্যাপটপ, ওয়ান ড্রিম’ কর্মসূচীর আওতায় অদম্য মেধাবী শিক্ষার্থীর হাতে এসব ল্যাপটপ তুলে দেওয়া হয়। একবেলা দিনমজুরের হাড়ভাঙ্গা কাজ আর অন্যবেলা ক্লাশ করেও এবারের এইচএসসি পরীক্ষায় মেধাবী রুবেল জিপিএ ৫ পেয়ে সাফল্য অর্জন করে। এর আগে একই প্রতিষ্ঠান থেকে এসএসসি পরীক্ষায় জিপিএ ৫ পেয়েছিল রুবেল। অর্থকষ্টে কখনও প্রাইভেট বা কোচিং করার সুযোগ পায়নি সে। এইচএসসি জয়ের পরও বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য অর্থ জোগাতে হলুদ ক্ষেতে কাজ করার সময় সাংবাদিকদের দৃষ্টিতে আসে সে। এরপর মেধাবী সেই রুবেলের সাফল্য অর্জনের গল্প বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়। এর পরিপ্রেক্ষিতে মেধাবী রুবেলের হাতে এ উপহার তুলে দেন প্রতিমন্ত্রী। নাটোরের জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজের সভাপতিত্বে ল্যাপটপ বিতরন অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নাটোর-১ ( লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল, সদর উপজেলা চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান, লালপুর উপজেলা চেয়ারম্যান ইসাহাক আলী, বাগাতিপাড়া উপজেলা চেয়ারম্যান অহিদুল ইসলাম গকুল, গুরুদাসপুর উপজেলা চেয়ারম্যান আনোয়ার হোসেন সহ সকল উপজেলা নির্বাহী কর্মকর্তা, জনপ্রতিনিধি ও গনমাধ্যম কর্মিরা উপস্থিত ছিলেন ।
এদিকে বৃহস্পতিবার সকালে ল্যাপটপ হাতে দোয়া নিতে তার কলেজে ছুটে আসে রুবেল। সেসময় রুবেলকে পেয়ে কলেজের অন্যান্য শিক্ষার্থীদের মাঝে পরিচয় করিয়ে দেন অধ্যক্ষ মকবুল হোসেন। রুবেলকে দেখে অন্যদেরকেও অনুপ্রাণিত হয়ে সাফল্য অর্জনে লেখাপড়ায় মনোনিবেশ করার পরামর্শ দেন অধ্যক্ষ। এসময় কলেজের সকল শিক্ষক ও শিক্ষার্থীরা রুবেলকে অভিনন্দন জানান।  
উল্লেখ্য, চলতি বছর বাগাতিপাড়া উপজেলা থেকে কাদিরাবাদ ক্যান্টনমেন্ট স্যাপার কলেজ ছাড়া মাত্র দুটি প্রতিষ্ঠান থেকে ২ জন শিক্ষার্থী জিপিএ ৫ অর্জন করে। তাদেরই একজন রুবেল ইসলাম। রুবেলের বাড়ি বাগাতিপাড়া উপজেলার পার্শ্ববর্তী লালপুর উপজেলার কামারহাটী গ্রামে। সে দিনমজুর এনামুল হক ও গৃহিনী সাবিনা বেগম দম্পতির ছেলে। তার নানা আবুল কালামের বাড়ি বাগাতিপাড়ার তকিনগর গ্রামে থেকে পড়ালেখা করতো সে। এবার তকিনগর আইডিয়াল হাইস্কুল অ্যান্ড কলেজ থেকে কারিগরি বিএম শাখার হিসাবরক্ষণ ট্রেডে জিপিএ ৫ পেয়েছে।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য