logo
news image

নাটোরে অদম্য মেধাবী শিক্ষার্থীদের মাঝে ল্যাপটপ বিতরণ

নিজস্ব প্রতিবেদক
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ‘প্রযুক্তির মাধ্যমে দেশের উন্নয়ন নিশ্চিত করা যায়। এজন্যে বর্তমান সরকার প্রযুক্তি শিক্ষার বিস্তারে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বিশ্বের সকল উন্নত দেশ প্রযুক্তি নির্ভর শিক্ষা ব্যবস্থার উন্নয়নের মাধ্যমে দেশের উন্নয়ন নিশ্চিত করেছে। ফিনল্যান্ডের শিক্ষা ব্যবস্থার অনুকরণে বাংলাদেশের ৩৪ হাজার মাধ্যমিক স্কুলে প্রযুক্তি নির্ভর আধুনিক শিক্ষা ব্যবস্থার পরিকল্পনা বাস্তবায়নের উদ্যোগ নিয়েছে মন্ত্রণালয়। প্রযুক্তি নির্ভর এই শিক্ষা ব্যবস্থা প্রবর্তন করতে পারলে বর্তমান প্রজন্মকে জ্ঞান বিজ্ঞান ও আধুনিকতায় সফল প্রজন্ম হিসেবে গড়ে তোলা সম্ভব হবে।’
মঙ্গলবার (৩০ জুলাই) নাটোরের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের ‘ওয়ান স্টুডেন্ট, ওয়ান ল্যাপটপ, ওয়ান ড্রিম’ কর্মসূচীর আওতায় অদম্য মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে ল্যাপটপ বিতরণ অনুষ্ঠানে প্রতিমন্ত্রী এ বক্তব্য রাখেন।
জেলা প্রশাসক মো. শাহরিয়াজের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সাংসদ শহিদুল ইসলাম বুকল, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান, লালপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ইসাহাক আলী, বাগাতিপাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান অহিদুল ইসলাম গোকুল, গুরুদাসপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার হোসেন, প্রথম আলোর নাটোর প্রতিনিধি আইনজীবী মুক্তার হোসেনসহ সকল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও জেলার কর্মকর্তাবৃন্দসহ সাংবাদিকরা।
এইচএসসিতে জিপিএ-৫ প্রাপ্ত অদম্য মেধাবীরা হলেন, নাটোরের লালপুর উপজেলার মাজার শরীফ টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট উইমেন্স কলেজের ছাত্রী নুপুর খাতুন ও রুবেল ইসলাম, বাগাতিপাড়ার মা মাসুমা খাতুন ও মেয়ে জান্নাতুল ফেরদৌস এবং সিংড়ার আন্না আকতার।
অনুষ্ঠানে প্রতিমন্ত্রী তাঁদেরকে অভিনন্দন জানিয়ে আরো বলেন, নানা প্রতিকুলতা জয় করে তোমরা পড়ালেখা করে এগিয়ে যাচ্ছো। এই এগিয়ে যাওয়াকে আরও সহজ করতেই তোমাদের ল্যাপটপ দেওয়া হলো। তোমরা এই যন্ত্রটি কাজে লাগিয়ে বিশ্ব জয় করতে পারবে। প্রতিমন্ত্রী গণমাধ্যম কর্মীদেরকেও ধন্যবাদ জানিয়ে বলেন, আপনাদের মাধ্যমে এসব অদম্যদের কাহিনী না জানতে পারলে সরকার তাদের পাশে দাঁড়াতে পারতো না।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top