logo
news image

নাটোরে খোলা হলো ডেঙ্গু সেল: ১৪ জন শনাক্ত

নিজস্ব প্রতিবেদক।।
নাটোর সদর হাসপাতালে মঙ্গলবার থেকে ডেঙ্গু সেল খোলার পর প্রথম দিনই তিনজন ডেঙ্গু রোগীকে শনাক্ত করা হয়েছে। আর এ পর্যন্ত মোট ১৪ জন ডেঙ্গু রোগী শনাক্ত করা হয়েছে।
নাটোর হাসপাতালের মেডিসিন বিশেষজ্ঞ ডা. রবিউল আওয়াল বলেন, নাটোর হাসপাতালে এতদিন ডেঙ্গু টেস্টের কোনো সুযোগ ছিল না। ডেঙ্গু টেস্টের সরঞ্জাম গতকাল সোমবার (২৯ জুলাই) নাটোরে পৌঁছে। মঙ্গলবার সকাল থেকেই আমরা হাসপাতালে একটি ডেঙ্গু সেল খুলেছি। অনেকেই গায়ে জ্বর নিয়ে ডেঙ্গু পরীক্ষার জন্য আসছেন। মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত আমরা তিনজন ডেঙ্গু রোগীকে শনাক্ত করতে পেরেছি। এ ছাড়া ডেঙ্গু আক্রান্ত এক নারীকে ভর্তি করা হয়েছে নাটোর সদর হাসপাতালে আইসোলেশন ওয়ার্ডে। তিনি এখন ভালো আছেন।
এদিকে নাটোরের বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকগুলোতে এখন পর্যন্ত আক্রান্ত ১১ রোগী শনাক্ত করা হয়। আক্রান্ত সকল রোগীই ঢাকা থেকে এসেছেন বলে জানান নাটোর সদর হাসপাতালের মেডিসিন বিভাগের চিকিৎসক ডা. রবিউল আওয়াল। তিনি বলেন, তিনি নিজেই পাঁচজন ডেঙ্গু রোগীর ব্যবস্থাপত্র দিয়েছি। বাড়িতে রেখেই তাঁদের চিকিৎসার পরামর্শ দেওয়া হচ্ছে। তবে যারা জটিল অবস্থায় আসছেন তাদের হাসপাতালেই চিকিৎসা দেওয়া হবে। তিনি বলেন, ডেঙ্গু তেমন প্রাণঘাতী রোগ নয়। সুতরাং আতঙ্কিত হওয়ার কিছু নেই। তবে বাড়ির আশপাশে পরিষ্কার রাখার পরামর্শ দেন তিনি।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top