logo
news image

জন্মদিনে মায়ের সাথে কেক কাটলেন সজীব ওয়াজেদ জয়

প্রাপ্তি প্রসঙ্গ ডেস্ক।।
শনিবার (২৭ জুলাই) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র সজীব ওয়াজেদ জয়ের ৪৯তম জন্মদিন। মুক্তিযুদ্ধ চলাকালে ১৯৭১ সালের ২৭ জুলাই ঢাকায় পরমাণুবিজ্ঞানী এম এ ওয়াজেদ মিয়া ও শেখ হাসিনা দম্পতির ঘর আলো করে জন্ম নেন জয়। দেশ স্বাধীনের পর তার নাম রাখেন নানা শেখ মুজিবুর রহমান।
১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু সপরিবারে নিহত হওয়ার সময় মা ও বাবার সঙ্গে জার্মানিতে ছিলেন জয়। পরে মায়ের সঙ্গে রাজনৈতিক আশ্রয়ে ভারতে চলে যান তিনি। তার শৈশব ও কৈশোর কাটে ভারতে। সেখানকার নৈনিতালের সেন্ট জোসেফ কলেজে লেখাপড়ার পর যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব টেক্সাস অ্যাট আর্লিংটন থেকে কম্পিউটার সায়েন্সে স্নাতক করেন তিনি। পরে হার্ভার্ড বিশ্ববিদ্যালয় থেকে লোকপ্রশাসনে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। ২০০২ সালের ২৬ অক্টোবর ক্রিস্টিন ওভারমায়ারকে বিয়ে করেন সজীব ওয়াজেদ জয়। তাদের একটি মেয়ে আছে।
আর এই জন্মদিন মায়ের সাথেই কাটিয়েছেন। আজ নিজের ফেসবুকে এমন তথ্য নিশ্চিত করেছেন জয়। আজ তিনি তার ফেসবুক পোস্টে ভক্তদের উদ্দেশে লিখেন, “আমার জন্মদিনে যারা শুভেচ্ছা জানিয়েছেন এবং বার্তা পাঠিয়েছেন তাদের সবাইকে ধন্যবাদ। আমি খুবই সম্মানিত বোধ করছি এবং বিনয়ের সাথে আপনাদের অভিবাদন গ্রহন করেছি। আমার ধন্যবাদ জানানোর জন্য আমার জন্মদিনের আরও একটি ব্যক্তিগত ছবি প্রকাশ করছি। ছবিটিতে আমার জন্মদিনের কেক কাটার আগে যারা “শুভ জন্মদিন” বলে আমার প্রতি গান নিবেদন করেছিলো।”

সাম্প্রতিক মন্তব্য

Top