logo
news image

ছেলে ধরা গুজব রোধে সমাজের সর্বস্তরের জনসাধরনের এগিয়ে আসার আহ্বান

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটি।।
ছেলে ধরা গুজব রোধে সমাজের সর্বস্তরের জনসাধারনের এগিযে আসার আহ্বান জানান রাঙ্গামাটি পার্বত্য জেলার পুলিশ সুপার মোঃ আলমগীর কবীর, পিপিএম-সেবা। বৃহস্পতিবার (২৫ জুলাই) পুলিশ সুপারের কার্যালয়ে সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে উপস্থিত গণমাধ্যম কর্মীদের বলেন, সংবাদপত্র হল সমাজের দর্পণ। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে সমাজে সৃষ্ট গুজব প্রতিরোধে সংবাদপত্র অগ্রণী ভূমিকা পালন করে। ছেলে ধরা গুজব প্রতিরোধে পুলিশের পাশাপাশি সাংবাদিকরা তাদের লেখনীর মাধ্যেমে জনগনকে সচেতন করে তুলতে সাংবাদিকদের প্রতি আহ্বান জানান পুলিশ সুপার।
‘ পদ্মা সেতুর জন্য মানুষের মাথা ও রক্ত লাগবে’ এ গুজবে ছেলে ধরা সন্দেহ থেকে গণপিটুনি রোধে সামাজিক সচেতনতা সৃষ্টির লক্ষ্যে বাংলাদেশ পুলিশ (২৫ জুলাই থেকে ৩০ জুলাই ২০১৯ খ্রিঃ) গুজব বিরোধী সপ্তাহ ঘোষণা করেছে। এ উপলক্ষে জেলা পুলিশ রাঙ্গামাটি স্কুল-কলেজ, শিক্ষা-প্রতিষ্ঠান, ধর্মীয় উপসনালয়, জনসমাগম স্থল, পাড়া-মহল্লা ব্যাপক সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করছে।
পরে পুলিশ সুপার সাংবাদিকদের মাধ্যেমে পুলিশের পাশাপাশি মসজিদের ইমাম, রাজনৈতিক নেতৃবৃন্দ এবং সর্বস্তরের জনসাধারণকে গুজব বিরোধী সচেতনতা কার্যক্রমে সক্রিয় অংশগ্রহনের জন্য আহ্বান জানান ।একটি স্বার্থান্বেসী মহল ছেলে ধরা গুজব ছড়িয়ে দেশকে অস্থিতিশীল করে তোলার চেষ্ঠা করছে। এটি দেশের উন্নয়নের বিরুদ্ধে যড়যন্ত্রের একটি অংশ। তিনি বলেন, গুজব ছড়িয়ে এ ধরনের ঘটনা সংঘটিত করা শাস্তিযোগ্য অপরাধ। আইন শৃংখলা বাহিনী এ ব্যাপারে কঠোর অবস্থান নিয়েছে।
কোন গুজবের ভিত্তিতে কেউ যাতে আইন হাতে তুলে না নেয় সে জন্য সাধারণ মানুষকে সর্তক থাকার আহবান জানান তিনি।
প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার সদর মাঈন উদ্দিন চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল জাহাঙ্গীর আলম চৌধুরী, ডিআই ওয়ান নজিবুল ইসলাম, সহকারী পুলিশ সুপার রঞ্জন কুমার, কোর্ট ইনপেক্টর সত্যজিৎ বড়–য়া, ওসি ডিবি হুমায়ুন কবিরসহ পুলিশের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top