logo
news image

চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের চেয়ারম্যান হলেন নাটোরের অজিত কুমার পাল

নিজস্ব প্রতিবেদক।  ।  
শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের (বিএসএফআইসি) চেয়ারম্যান হিসেবে যোগদান করেছেন অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব অজিত কুমার পাল এফসিএ। গত ২৬ মে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মুহাম্মদ আব্দুল লতিফ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে এ নিয়োগ দেয়া হয়। প্রজ্ঞাপনে অবিলম্বে এ আদেশ কার্যকর করার কথা বলা হয়েছে।
অজিত কুমার পাল নাটোরের সম্ভ্রান্ত পরিবারে ১৯৬১ সালে জন্ম গ্রহণ করেন। তার পিতা সুশীল চন্দ্র পাল মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানি বাহিনীর হাতে নির্মমভাবে নিহত হন। ১৯৮০ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ব্যবস্থাপনা বিভাগে স্নাতক (সম্মান) ডিগ্রি লাভ করেন। পরের বছর একই বিশ্ববিদ্যালয় থেকে মার্কেটিং বিভাগে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। এই জ্ঞান পিপাসু মানুষটি পরবর্তীতে ২০০২ সালে অতীশ দিপঙ্কর বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি, ইনস্টিটিউট অব চার্টার্ড একাউন্টস বাংলাদেশ থেকে ২০০৬ সালে এসিএ এবং ২০১১ সালে এফসিএ ডিগ্রি লাভ করেন।
উচ্চতর ডিগ্রি লাভ শেষে তিনি বিসিএস প্রশাসন ক্যাডারে যোগদান করেন। কর্মজীবনে বরিশাল ও ময়মনসিংহে সহকারী কমিশনার, বিদ্যুৎ ও খনিজ সম্পদ এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব, ময়মনসিংহের নান্দাইলের উপজেলা নির্বাহী কর্মকর্তা, সংস্থাপন ও বাণিজ্য মন্ত্রণালয়ের উপ সচিব, স্থানীয় সরকারের ইউনিয়ন পরিষদগুলোর আর্থিক স্বচ্ছতা নিশ্চিত করতে অডিট স্পেশালিস্ট, শিল্প মন্ত্রণালয়ের যুগ্ম সচিবসহ তিনি বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। তার দক্ষতা, কর্মনিষ্ঠা পুরস্কার স্বরূপ ২০১৬ সালে অতিরিক্ত সচিব হিসেবে পদোন্নতি পান। বিএসএফআইসি এর চেয়ারম্যান পদে নিয়োগ দেয়ার আগ পর্যন্ত অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করছিলেন তিনি।

সাম্প্রতিক মন্তব্য

Top