logo
news image

বড়াইগ্রামে বাল্যবিয়ের অপরাধে আওয়ামীলীগ নেতাসহ ৫ জনের নামে মামলা

নিজস্ব প্রতিবেদক, বড়াইগ্রাম নাটোর
নাটোরের বড়াইগ্রামে বাল্যবিয়ের অপরাধে আওয়ামীলীগ নেতার নামে মামলা দায়েরসহ বরের মা তাসলিমা বেগমকে (৫০) আটক করেছে ভ্রাম্যমান আদালত। শুক্রবার বিকেলে উপজেলার নগর ইউনিয়নের দাড়িখৈল গ্রামে এ ঘটনা ঘটে। 
ভ্রাম্যমান আদালতের নির্বাহী হাকিম ও ইউএনও আনোয়ার পারভেজ আটক তাসলিমা বেগম, তার স্বামী শহীদ উদ্দিন, ছেলে নুরুল ইসলাম, স্থাণীয় ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মোতালেব হোসেন এবং কণের বাবা উপজেলার কুরশাইট গ্রামের মুক্তার মৃধার নামে নিয়মিত মামলার নির্দেশ দেন। নগর ইউনিয়নের সংশ্লিষ্ট ইউপি সদস্য কার্ত্তীক চন্দ্র বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন।
ইউএনও আনোয়ার পারভেজ বলেন, বাল্যবিয়ে দেয়ার অপরাধে বরসহ তার বাবা-মা ও কনের বাবা এবং বাল্যবিয়ের সহায়তার অভিযোগে মোতালেব হোসেনের নামে মামলা দেওয়া হয়েছে। বাল্যবিয়ে বন্ধে সরকার বদ্ধ পরিকর। তাই এ বিষয়ে কোন আপোষ করা হবে না।
নগর ইউপি চেয়ারম্যান নীলুফার ইয়াসমিন ডালু বলেন, আমার ইউনিয়নের কোন প্রকার বাল্যবিয়ে বরদাস্ত করা হবে না। কুরশাইট গ্রামের মুক্তার হোসেনের দশম শ্রেণী পড়–য়া মেয়ে জুঁইকে (১৬) বিয়ে দিতে নিশেষ করে এসেছিলাম গত শনিবার। পরে তারা নিষেধ উপেক্ষা করে গোপনে বিয়ে দেয়। আর এই বিয়েতে সার্বিক সহায়তা করেন আওয়ামীলীগ নেতা মোতালেব হোসেন। খবর পেয়ে ইউএনও স্যার অভিযানে বের হলে আমাদের পরিষদের পক্ষথেকে সহায়তা করা হয়।
বড়াইগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দিলিপ কুমার দাস ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, অভিযুক্তদের গ্রেফতারের জন্য অভিযান শুরু হয়েছে।**

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top