logo
news image

ঈশ্বরদীতে নারী পাচারকারী ৩ জন আটক টাঙ্গাইলের কিশোরী উদ্ধার

ঈশ্বরদী (পাবনা) সংবাদদাতাঃ
ভারতে পাচারের উদ্দেশ্যে টাঙ্গাইল হতে আনা আয়েশা (১৭) নামের এক কিশোরীকে উদ্ধার করা হয়েছে। এসময় পাচার চক্রের ৩ জনকে ঈশ্বরদী থানা পুলিশ আটক করেছে। উদ্ধারকৃত আয়েশা টাঙ্গাাইলের গোপপালপুর উপজেলার ধোপাকান্দি গ্রামের জনৈক আক্তারুজ্জামানের মেয়ে। টাঙ্গাইলের গোপালপুর থানায় দায়েরকৃত মামলায় মোবইল ট্রাকিং করে পুলিশ বুধবার রাত সাড়ে নয়টার দিকে ঈশ্বরদী বাস টার্মিনাল হতে কিশোরী উদ্ধার ও পাচারকারীদের গ্রেফতার করে।
আটককৃতরা হলো, কোলকাতার ঘোষপুকুর এলাকার পরেশ চন্দ্র দাশের মেয়ে জয়িতা মান্না ওরফে পিউ ওরফে খাদিজা, কোলকাতা বিরাটি হাউজিং এস্টেট এলাকার মহানন্দা বিশ্বাসের মেয়ে সানন্দা বিশ্বাস ও ঈশ্বরদীর স্কুলপাড়ার মৃত সুনীল দাশের ছেলে বিশ্বজিৎ দাশ।
উদ্ধার হওয়া কিশোরী ও আটককৃত পাচারকারী সদস্যদের বরাত দিয়ে ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ বাহাউদ্দিন ফারুকী জানান, চক্রটি সদ্য এসএসসি পাশ আয়েশাকে ফ্যাশন ডিজাইনার বানানোর প্রলোভন দিয়ে ভারতে পাচারের উদ্দেশ্যে টাঙ্গাইল হতে ঈশ্বরদীতে নিয়ে আসে। মঙ্গলবার রাতে তারা প্রথমে শহরের স্কুলপাড়ার বিশ্বজিৎ দাশের বাড়িতে উঠে। বুধবার সারাদিন সীমান্ত এলাকা লালপুর, গোপালপুরসহ বিভিন্ন জায়গায় ঘোরাঘুরি করে। ভারতীয় নাগরিক জয়িতা ও সানন্দার পাসপোর্ট-ভিসা থাকলেও আয়েশার পাসপোর্ট-ভিসা না থাকায় চোরাই পথে তাকে ভারতে পাচারের প্রচেষ্টা করা হচ্ছিল বলে তিনি ধারণা করছেন। কিন্তু পাচারের সুযোগ করতে না পারায় তারা আয়েশাকে ঢাকায় নিয়ে যাওয়ার জন্য বাসের টিকেট কিনে টার্মিনালে অপেক্ষা করছিল। টাঙ্গাইলের অতিরিক্ত পুলিশ সুপার বাস টার্মিনালে আসামীরা অবস্থান করছে বলে জানালে ঈশ্বরদীর পুলিশ দ্রæত আয়েশাকে উদ্ধার ও ২ নারী পাচারকারীকে আটক করে। ধৃতদের প্রদত্ত তথ্যে স্কুল পাড়া হতে বিশ্বজিৎকে আটক করা হয়।  
থানায় আটককৃতদের পাসপোর্ট বিশ্লেষণ ও জিজ্ঞাসাবাদে জানা যায়, একাধিক নামের জয়িতা ইতোপূর্বেও আরো কয়েকদফা বাংলাদেশে এসেছে। ভারতে তার স্বামী ও সন্তান থাকলেও সে নাটোরে একজন ইসলাম ধর্মবলম্বিকে বিয়েও করেছে। তবে সানন্দা এবারেই প্রথম বাংলাদেশে আসে। সানন্দা জানায়, সে ফ্যাশন ডিজাইনার। এখানে তার ডিজাইন মার্কেটিং করার জন্য জয়িতার পরামর্শে বাংলাদেশে  এসেছে।
বৃহস্পতিবার সকালে টাঙ্গাইলের গোপালপুর থানায় রেকর্ডকৃত মামলায় ওই থানার পুলিশ আটককৃত ৩ আসামী ও উদ্ধারকৃত কিশোরীকে ট্ঙ্গাাইল নিয়ে গেছেন বলে ওসি জানিয়েছেন। 

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য