logo
news image

বাগাতিপাড়ায় লিচুবাগান পাহারা দিতে গিয়ে বজ্রপাতে নাট্যকর্মীর মৃত্যু ॥ আহত ২

বাগাতিপাড়া প্রতিনিধিঃ
নাটোরের বাগাতিপাড়ায় বাগানে লিচু পাহারা দিতে গিয়ে বজ্রপাতে এক নাট্যকর্মীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরও দু’জন আহত হয়েছেন। শুক্রবার দিবাগত রাতে উপজেলার গালিমপুর গ্রামে এ মর্মান্তিক ঘটনা ঘটে।
নিহতের নাম আবু হাসনাত ভুলু (৩৭)। তিনি গালিমপুর গ্রামের জামাল উদ্দিনের ছেলে এবং বাগাতিপাড়ার জনপ্রিয় নাট্যসংগঠন বকুল স্মৃতি থিয়েটারের সহ-সভাপতি।
আহতরা হলেন, একই গ্রামের আবু রায়হানের ছেলে রাব্বি হোসেন (২২) এবং হুজুর আলীর ছেলে রনি আহম্মেদ (২৪)।
নিহতের পরিবার ও আহতদের সূত্রে জানা গেছে, শুক্রবার রাতে প্রতিবেশি ভাতিজা রাব্বি হোসেন ও রনি আহম্মদকে সাথে নিয়ে আবু হাসনাত ভুলু তার বাড়ির অদূরে নিজের লিচু পাহারা দিতে বাগানে যান। সেখানে তারা সবাই বাঁশের তৈরি একই মাচায় ছিলেন। গভীর রাতে বজ্রপাতের শিকার হয়ে তারা তিনজনই আহত হন।
স্থানীয়রা জানতে পেরে দ্রুত তাদের উদ্ধার করে বাগাতিপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎক ভুলুকে মৃত ঘোষনা করেন। আশংকাজনক হওয়ায় রাব্বি হোসেনকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে এবং রনি আহম্মেদকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। এ ঘটনায় স্থানীয় নাট্যাঙ্গনসহ এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।
বাগাতিপাড়া থানার এসআই রাকিবুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
নিহত নাট্যকর্মী আবু হাসনাত ভুলু চৌদ্দ বছর বয়সে নাট্যাঙ্গনে প্রবেশ করেন। তিনি অসংখ্য মঞ্চ নাটক ও যাত্রাপালায় অভিনয় করে স্থানীয় দর্শকদের মন কেড়েছিলেন।
তার ইফাত নামের আট মাসের একটি পুত্র সন্তান রয়েছে।
ভুলু’র অকাল মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন বাংলাদেশ গ্রাম থিয়েটারের কেন্দ্রীয় সাধারন সম্পাদক তৌফিক হাসান ময়না, সভাপতি মন্ডলীর সদস্য গবেষক সাঈদ হোসেন দুলাল, ইলামিত্র অঞ্চল সমন্বয়ক মসগুল হোসেন ইতি, নাটোর জেলা যাত্রাপালা ফেডারেশনের সভাপতি ফারুখ হোসেন প্রমুখ। 

সাম্প্রতিক মন্তব্য