logo
news image

বাগাতিপাড়ায় অতিরিক্ত দায়িত্বে চলছে ইউএনও-এসিল্যান্ডের কাজ

বাগাতিপাড়া (নাটোর) প্রতিনিধি
নাটোরের বাগাতিপাড়ায় উপজেলা নির্বার্হী কর্মকর্তা (ইউএনও) এবং সহকারী কমিশনার (ভূমি) না থাকায় অতিরিক্ত দায়িত্বে চলছে প্রশাসনিক কার্যক্রম। প্রায় ১৫ দিন ধরে ইউএনও পদটি শুন্য এবং প্রায় চার মাস ধরে এসিল্যান্ড প্রশিক্ষণে থাকায় দাপ্তরিক কাজ কর্ম ব্যাহত হচ্ছে। ফলে উপজেলার জনগুরুত্বপূর্ন শীর্ষ প্রশাসনিক দুই কর্মকর্তার অভাবে প্রশাসনিক কর্মকান্ডে স্থবিরতা দেখা দিয়েছে।
জানা গেছে, গত ৮ এপ্রিল প্রজ্ঞাপনের মাধ্যমে জারিকৃত এক আদেশে উপজেলার প্রথম নারী ইউএনও নাসরিন বানুকে রাজশাহী জেলার তানোর উপজেলায় বদলি করা হয়। আদেশের পর গত ৫ মে তিনি বাগাতিপাড়া উপজেলা থেকে বিদায় নেন। এরপর এ উপজেলায় নতুন কোন ইউএনও পদায়ন করা হয়নি। ফলে প্রায় ১৫ দিন থেকে পদটি শুন্য রয়েছে।

অপর দিকে এসিল্যান্ড মেরিনা সুলতানা গত জানুয়ারী মাসে পাঁচ মাসের জন্য এক প্রশিক্ষণে যাওয়ায় চারমাস ধরে ইউএনও এ পদটির দায়িত্ব পালন করছেন। কিন্তু বর্তমানে ইউএনও না থাকায় প্রশাসনিক গুরুত্বপূর্ন এ দুটি পদে অতিরিক্ত দায়িত্ব পালন করছেন পার্শ্ববর্তী লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মুল বানীন দ্যুতি।

এর ফলে একদিকে যেমন দাপ্তরিক কাজ কর্ম স্থবির হয়ে পড়েছে, অন্যদিকে সেবা গ্রহিতার পড়েছেন বিড়ম্বনায়। বিশেষ প্রয়োজনে সাধারন মানুষকে যেতে হচ্ছে লালপুর উপজেলায়। অন্যদিকে প্রশাসনের বিভিন্ন বিভাগ এবং কর্মকর্তারাও পড়ছেন নানা সমস্যায়।
এছাড়াও অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত ইউএনও লালপুরে অবস্থান করায় রাতের বেলায় প্রশাসনিক কর্মকর্তা শুন্য থাকছে বাগাতিপাড়া উপজেলা।

এব্যাপারে অতিরিক্ত দায়িত্বে থাকা ইউএনও উম্মুল বানীন দ্যুতি বলেন, ‘মাঝে মধ্যেই বাগাতিপাড়া উপজেলায় অফিস করছি। তবে বেশি সময় দিতে না পারায় সাধারন মানুষ সেবা না পেয়ে প্রায়ই ফিরে যাচ্ছেন। তাছাড়া নিয়মিত কার্যক্রম ছাড়াও মনিটরিং, মোবাইল কোর্ট পরিচালনা কার্যক্রমও ব্যাহত হচ্ছে।’ তবে তিনি এ উপজেলায় দ্রুততম সময়ের মধ্যে ইউএনও পদায়ন করা হবে বলে আশা করেন।

এব্যাপারে জেলা প্রশাসক মো. শাহরিয়াজ বলেন, প্রশিক্ষণ শেষে আগামী মাসের মধ্যেই এসিল্যান্ড কাজে যোগদান করবেন। তাছাড়া শিগগিরই এ উপজেলায় ইউএনও পদায়ন করা হবে।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য