logo
news image

অপেক্ষায় সিলেট স্টেডিয়াম

জৈন্তিয়া পাহাড়ের অপরূপ দৃশ্য, জাফলং এর মনোমুগ্ধকর সৌন্দর্য, ভোলাগঞ্জের সারি সারি পাথরের স্তূপ পর্যটকদের টেনে আনে বার বার। অনেকেই ঘুরতে আসেন এই অপরুপ প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি সিলেটে। শহরটির আকর্ষণ বহু গুণ বাড়িয়ে দিয়েছে একটি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। প্রায় চার বছর আগে আন্তর্জাতিক ভেন্যু হিসেবে স্বীকৃতি পেলেও লাল-সবুজের জার্সি পড়ে মাঠে নামা হয়নি বাংলাদেশ জাতীয় দলের। রোববার (১৮ ফেব্রুয়ারি) আক্ষেপ ঘুচিয়ে রোমাঞ্চকর অভিষেকের অপেক্ষায় সিলেট স্টেডিয়াম।

এদিন বিকাল ৫টায় শুরু হতে যাওয়া বাংলাদেশ ও শ্রীলঙ্কা দলের মধ্যেকার ২ ম্যাচ সিরিজের শেষ ম্যাচ দিয়ে অভিষেক হতে যাচ্ছে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামের। অভিষেক ম্যাচটি স্মরণীয় করে রাখতে বিশেষ আয়োজন করা হয়েছে। বিশেষায়িত কয়েন দিয়ে টস করতে নামবেন দুই দলের অধিনায়ক। এছাড়াও দুই দলের ক্রিকেটার ও অতিথিদের দেয়া হবে বিশেষ সম্মাননা স্মারক।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম নির্মাণে যেমন ভিন্নধর্মী, তেমনি এই মাঠে বাংলাদেশের আজ প্রথম ম্যাচ খেলতে যাওয়া ব্যতিক্রমী। ২০১৪ সালে এই স্টেডিয়ামের যাত্রা শুরু হয়। আর বাংলাদেশ সেখানে ম্যাচ খেলতে যাচ্ছে শ্রীলঙ্কার বিপক্ষে। বাংলাদেশের অষ্টম আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম এটি।

উল্লখ্য, ত্রিদেশীয় সিরিজের তিনটি ম্যাচ সিলেটে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও অজানা কারণে সেই সিদ্ধান্ত থেকে সরে আসে বিসিবি। অতঃপর শ্রীলঙ্কা ও বাংলাদেশের মধ্যকার সিরিজ সমাপ্তিসূচক টি-টোয়েন্টি ম্যাচটি এই মাঠে আয়োজনের সিদ্ধান্ত নেয়া হয়।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top