logo
news image

বড়াইগ্রামে সমন্বিত খামার ব্যবস্থাপনা মডেল শনাক্তকরণ কর্মশালা

নিজস্ব প্রতিবেদক, বড়াইগ্রাম নাটোর
নাটোরের বড়াইগ্রামে ক্ষুদ্র কৃষকদের খাপ খাওয়ানোর উপযোগী খামার ও জীববৈচিত্র্যের সমন্বয় (সাফবিন) প্রকল্পের উদ্যোগে সমন্বিত খামার ব্যবস্থ্ানা (আইএফএস) মডেল শনাক্তকরণ ও যাচাইকরণ বিষয়ক একটি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার কারিতাস বাংলাদেশ রাজশাহী অঞ্চল এই কর্মশালা আয়োজন করে। প্রধান অতিথি হিসেবে জোয়ারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান চাঁদ মাহ্মুদ উপস্থিত ছিলেন।
জোয়ারী ইউনিয়ন পরিষদ মিলানায়তনে কারিতাস রাজশাহী অঞ্চলের ন্যাশনাল কোঅর্ডিনেটর (সাফবিন) এসএম জিল্লুর রহমানের সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জোয়ারী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবু হেনা মোস্তফা কামাল, উপ-সহকারী কৃষি অফিসার আব্দুল মজিদ, নুরুন্নাহার বেগম এবং তহমিনা বেগম। এছাড়াও কারিতাস রাজশাহী অঞ্চলের রিসার্চ এন্ড ডেভলপমেন্ট অফিসার শফিকুল ইসলাম, ভ্যালু চেইন অফিসার মি. ভিনসেন্ট চড়ে, জেলা প্রকল্প কর্মকর্তা তন্ময় বিশ্বাস বক্তৃতা করেন। এছাড়াও সাফবিন প্রকল্পের ভিলেজ রিসোর্স পার্সোন নাসিমা খাতুন, সারোয়ার হোসেন, তাপস কুমার ও প্রকল্পের কর্মএলাকার ৮টি গ্রামের ২৪ জন ক্ষুদ্র কৃষানী অংশগ্রহণ করেন।
কর্মশালায় আইএফএস মডেলের উপর বিস্তারিত ধারণা প্রদান করা হয় এবং সকলের অংশগ্রহণে অত্র এলাকার উপযোগী ৫টি খসড়া মডেল দাঁড় করানো হয়।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top