logo
news image

সেলিম হত্যায় পরিকল্পনাকারী গ্রেফতারের দাবীতে ঢাকা জতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন

ঈশ্বরদী (পাবনা) সংবাদদাতাঃ
ঈশ্বরদীর রূপপুরে মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান সেলিম হত্যাকান্ডে পরিকল্পনাকারী ও হুকুমদাতা গ্রেফতারের দাবি জানিয়েছেন নিহত মুক্তিযোদ্ধা সেলিমের ছেলে তানভির রহমান তন্ময়।
 বুধবার ঢকা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন তিনি এই দাবি উত্থাপন করে লিখিত বক্তব্যে তন্ময় বলেন, আমার বাবা হত্যাকান্ডের পরপরই পাকশীর চেয়ারম্যান এনাম বিশ্বাসের ভাতিজা আরজু বিশ্বাস, ছেলে রকি বিশ্বাস ও তার দুই সহযোগি লিখন ও রাজিবকে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশ জিজ্ঞাসাবাদ করে হত্যায় ব্যবহৃত ২টি আগ্নেযাস্ত্র ও গুলি উদ্ধার করেছে। আসামীদের আরো জিজ্ঞাসাবাদ করে জড়িত অন্যান্য খুনিদের, পরিকল্পনাকারীদের ও হুকুমদাতাদের অবিলম্বে গ্রেফতারের দাবী জানিয়ে তন্ময় আরো বলেন, পরিকল্পনাকারী ও হুকুমদাতা গ্রেফতার বিলম্বের  কারনে প্রভাব খাটিয়ে মামলার তদন্ত কাজে বাধা ও প্রভাবিত করা প্রচেষ্টা চলছে। এছাড়া আমার পরিবার, আত্মিয়-স্বজন ও স্বাক্ষীদের ভয়ভীতি দেখিয়ে মামলা তুলে নেয়ার জন্য টাপ দেয়া হচ্ছে। একারণে আমার পরিবার ও আত্মিয়-স্বজন চরম নিরাপত্তাহীতায ভুগছি। নিরাপত্তা চেয়ে ঈশ্বরদী থানায় জিডিও করা হয়েছে বলে তিনি জানিয়েছেন।  
তন্ময় আরো জানান, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প কর্তৃপক্ষ পদ্মানদীর চরের খাস জমি অধিগ্রহণ পূর্বক সরকার ফসলের ক্ষতিপূরণ বাবদ প্রায় ২৮ কোটি টাকা বরাদ্দ করে। কুচক্রী এনাম বিশ্বাস আত্মীয়স্বজন ও ব্যক্তিগত কর্মচারীকে ভূয়া কৃষক সাজিয়ে তালিকা প্রনয়ন করে এবং টাকা উত্তোলনের অপচেষ্টায় লিপ্ত হয়। ক্ষতিপূরণের টাকা যেন প্রকৃত কৃষকরা পায়, এই দাবিতে আমার বাবা মুক্তিযোদ্ধা সেলিম সোচ্চার ছিলেন। একারণে ইউপি চেয়ারম্যান এনামুল হক বিশ^াস মাস্তান বাহিনীসহ আমাদের বাড়িতে এসে পরিবারের সকলের সামনে ‘টাকা উত্তোলনে বাধা সৃষ্টির পরিনাম মোটেও ভালো হবে না’ বলে হুমকি- ধামকিও দেয়। এর কিছুদিন পর ৬ ফেব্রুয়ারি রাতে বাড়ির গেটে আমার বাবা গুলিবিদ্ধ হয়ে মারা যায়।
সংবাদ সম্মেলেন উপস্থিত ছিলেন নিহত মুক্তিযোদ্ধা সেলিমের মেয়ে সানজানা রহমান ত্রপা, বোন নাজনীন মাহমুদ, জাতীয় পার্টির সাবেক সংসদ সদস্য মনজুর রহমান বিশ্বাস, স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয়   মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম লিটন, জাসদ নেতা ও মুক্তিযোদ্ধা সদরুল হক সুধা, সুপ্রিম কোর্টের আইনজীবি এ্যাড: ফরিদা ইয়াসমীন রুমি, ঈশ্বরদী মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার গোলাম মোস্তফা চান্না মন্ডল, পাকশীর আ: লীগ সভাপতি হবিবুল ইসলাম হব্বুল, মুক্তিযোদ্ধা ও লেখক কামাল আহম্মেদ, মুক্তিযোদ্ধা ফজলুর রহমান ফান্টু, পাকশীর আ’লীগ নেতা জহুরুল হক মালিথাসহ অন্যান্য মুক্তিযোদ্ধা ও এলাকাবাসী।


সাম্প্রতিক মন্তব্য

Top