logo
news image

গোপালপুর নর্থ বেঙ্গল সুগার মিলেগণহত্যা দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক।।
প্রতি বছরের ন্যায় শহীদদের স্মৃতি ফলকে পুস্প স্তবক অর্পন, কোরআন খানী,আলোচনা সভা ও দোয়া মহাফিলের মধ্যে দিয়ে রোববার (৫ মে) নাটোরের লালপুর উপজেলার গোপালপুর নর্থ বেঙ্গল সুগার মিলে গণহত্যা দিবস পালিত হয়েছে।
সকালে নর্থ বেঙ্গল সুগার মিলস্ আয়োজিত মিলের শহীদ সাগর চত্বরে মিলের ব্যবস্থাপনা পরিচালক মোস্তফা কামাল এর সভাপতিত্বে দোয়া ও আলোচনাসভায় প্রধান অতিথি ছিলেন নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল। এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন লালপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান ইসাহাক আলী, যুগ্মসম্পাদক গোলাম কাউছার, সাংগঠনিক সম্পাদক খাইরুল বাশার ভাদু, নর্থ বেঙ্গল সুগার মিলস্ শ্রমিক-কর্মচারী ইউনিয়ন এর সভাপতি নজরুল ইসলাম,শহীদ পরিবারের পক্ষে বক্তব্য রাখেন সুগার মিলের তৎকালীন প্রশাসক একুশে পদক প্রাপ্ত শহীদ লেঃ আনোয়ারুল আজিমের ছেলে ডাঃ আনোয়ারুল ইকবাল,উপাধ্যক্ষ বাবুল আকতার,শাহিন তালুকদার, ফরহাদুজ্জামান রুবেল প্রমুখ। অনুষ্ঠানে শহীদ পরিবারের সদস্যবৃন্দ, মিলের কর্মকর্তা-কর্মচারী, শিক্ষার্থীরাসহ সুধীজনরা উপস্থিত ছিলেন। আলোচনাসভা শেষে শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।
উল্লেখ্য ১৯৭১ সালের এই দিনে পাকিস্তানী হানাদার বাহিনী নর্থ বেঙ্গল সুগার মিলে প্রবেশ করে মিলের তৎকালীন প্রশাসক শহীদ লেঃ আনোয়ারুল আজিমসহ প্রায় অর্ধ শত শ্রমিক-কর্মচারীকে মিলের একটি পুকুর পাড়ে (বর্তমান নাম শহীদ সাগর) দাড় করিয়ে গুলি চালিয়ে হত্যা করে। তখন থেকে দিবসটি গণহত্যা দিবস হিসাবে পালিত হয়ে আসছে। এর আগে ১৯৭১ সালে উপজেলার গোপালপুর বাজার এলাকায় শহীদদের স্মরনে গোপালপুর কড়ইতলায় স্মৃতি স্তম্ভের ভিত্তি প্রস্তর স্থাপন করেন নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল।
সম্পাদনায়: আ.স ০৫.০৫.২০১৯

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top