logo
news image

ঈশ্বরদী থানায় সাংবাদিক নির্যাতনের ঘটনায় প্রেসক্লাব ও পুলিশ প্রশাসনের দ্বিপাক্ষিক বৈঠক অনুষ্ঠিত

ঈশ্বরদী (পাবনা) সংবাদদাতাঃ
 ঈশ্বরদী থানায় সাংবাদিক ময়নুল ইসলাম মিন্টুকে শারীরিক নির্যাতন ও লাঞ্চিত করার ঘটনায় শুক্রবার রাত ১০টায় ঈশ্বরদী প্রেসক্লাবে পুলিশ প্রশাসন ও প্রেসকাব নেতৃবৃন্দের দ্বিপাক্ষিক বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে পুলিশ প্রশাসনের পক্ষে পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদোন্নতি) গৌতম বিশ্বাস এবং সাংবাদিকদের পক্ষে প্রেসক্লাব সভাপতি স্বপন কুমার কুন্ডু নের্তৃত্ব দেন। প্রেসক্লাবের অভিযোগের প্রেক্ষিতে এসআই শাহীন মোঃ অনু ইসলামকে পাবনা পুলিশ লাইনে কোসড করার পর এই বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকের শুরুতে অভিযুক্ত থানার অফিসার ইনচার্জ বাহাউদ্দিন ফারুকী ঘটনার জন্য সাংবাদিক ময়নুল ইসলাম মিন্টু’র কাছে দুঃখ প্রকাশ করেন। পুলিশ প্রশাসনের পক্ষ হতে উপস্থিত উর্দ্ধতন কর্মকর্তারাও অনাকাঙ্খিত ঘটনার জন্য দুঃখ প্রকাশ করে সাংবাদিক ও পুলিশ বাহিনীকে দেশের উন্নয়নের স্বার্থে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রেখে একযোগে কাজ করার অনুরোধ জানান।
এই পর্যায়ে প্রেসক্লাবের পক্ষ হতে আহুত মানববন্ধন ও পথসভা স্থগিত করে ছয় দফা দাবীনামা হস্তান্তর করা হয়। দাবীগুলোর মধ্যে রয়েছে, ১) সাংবাদিকদের যথাযথভাবে মূল্যায়ন করতে হবে। ২) ময়নুল ইসলাম মিন্টু ওরফে লাহিড়ী মিন্টু নির্যাতনের বিষয়ে প্রেসক্লাব কর্তৃক দাখিলকৃত আবেদন বিবেচনায় নিয়ে যথাযথ মূল্যায়নের জন্য পুলিশের বিভাগীয় কার্যক্রম অব্যাহত রাখতে হবে। ৩) সকল সাংবাদিকদের পুলিশী হয়রানী বন্ধ করতে হবে। ৪) সাংবাদিকদের বিরুদ্ধে কোন অভিযোগের ক্ষেত্রে পুলিশী কার্যক্রম গ্রহনের আগে প্রেসক্লাবকে অবহিত করতে হবে। ৫) পুলিশ ও সাংবাদিকদের মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বজায় রাখতে হবে।৬) সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনে সার্বিক সহযোগিতা দান করতে হবে।
বৈঠকে পুলিশের পক্ষে আরো উপস্থিত ছিলেন, ঈশ্বরদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জহুরুল হক, বিশেষ শাখার পরিদর্শক পারভেজ মোশারফ।
সাংবাদিকদের পক্ষে সাধারণ সম্পাদক প্রভাষক আব্দুল বাতেন, পত্রিকার সম্পাদক কে এম আবুল বাসার, জেলা পরিষদের সদস্য ও সাংবাদিক শফিউল আলম বিশ্বাস, সাবেক সাধারণ সম্পাদক এস এম ফজলুর রহমান, আবুল হাশেম, সম্পাদক এম এ কাদের, সম্পাদক আব্দুল মান্নান টিপু, সম্পাদক শেখ মহসীন, সম্পাদক মহিদুল ইসলাম, সম্পাদক আমিরুল ইসলাম রিংকু, সম্পাদক মিশুক প্রধান, ভারপ্রাপ্ত সম্পাদক ওহিদুজ্জামান টিপু, সাংবাদিক আহসান হাবিব, আতাউর রহমান বাবলু, মাহফুজুর রহমান শিফন, রিয়াদ ইসলাম প্রমূখ।
উল্লেখ্য, গত ১লা মে সকালে প্রেসক্লাবের সদস্য ও দৈনিক ভোরের পাতা পত্রিকার ঈশ্বরদী প্রতিনিধি ময়নুল ইসলাম মিন্টু ওরফে লাহিড়ী মিন্টু থানায় সংবাদ সংগ্রহ করতে গেলে থানার এস আই অনু ইসলাম তাকে একাধিকবার শারীরিকভাবে লাঞ্চিত করে। পরবর্তিতে থানার অফিসার ইনচার্জও তাঁকে লাঞ্চিত এবং হুমকি প্রদানের ঘটনায় ঈশ্বরদী প্রেসক্লাবের পক্ষ হতে তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে পুলিশ সুপারের নিকট ঘটনার বিচার দাবী করা হয়। এছাড়া ২রা মে সন্ধ্যায় সাংবাদিকদের এক প্রতিবাদ সভাও অনুষ্ঠিত হয়।

সাম্প্রতিক মন্তব্য

Top