logo
news image

বিএনপি নেতা আমিনুল আর নেই

নিজস্ব প্রতিবেদক, ঢাকা।  ।  
বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী আমিনুল হক (৭৬) মারা গেছেন। তিনি ক্যানসারে আক্রান্ত ছিলেন।
বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান বলেন,  রোববার (২১ এপ্রিল) সকাল ১০টা ৩০ মিনিটে ইউনাইটেড হাসপাতালে আমিনুল হক মারা যান। তিনি দীর্ঘদিন ইউনাইটেড হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) ভর্তি ছিলেন। এর আগে তিনি সিঙ্গাপুরে চিকিৎসা করে এসেছেন। তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী-১ আসন থেকে আমিনুল হক বিএনপির প্রার্থী হয়েছিলেন। এ ছাড়া বিএনপির আমলের ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী ছিলেন তিনি।
ব্যারিস্টার আমিনুল হক দীর্ঘদিন থেকে উচ্চ রক্তচাপ ও শ্বাসকষ্টসহ কয়েকটি রোগে আক্রান্ত। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর তিনি সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি হন। তার অবস্থা সংকটাপন্ন হওয়ায় সেখান থেকে তাকে ছেড়ে দেয়া হয়।
এর পর বৃহস্পতিবার সকালে ব্যারিস্টার হককে বাংলাদেশে এনে ঢাকার ইউনাইটেড হাসাপাতালে ভর্তি করা হয়। তাকে হাসপাতালের সিসিইউতে লাইফ সাপোর্টে রাখা হয়।
প্রসঙ্গত, ব্যারিস্টার আমিনুল হক রাজশাহী-১ আসন থেকে বিএনপির মনোনয়নে তিনবার সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি ১৯৯১ থেকে ১৯৯৬ এবং ২০০১ থেকে ২০০৬ সালে বিএনপি নেতৃত্বাধীন সরকারের সংসদ সদস্য ও মন্ত্রী ছিলেন। সর্বশেষ বিএনপি সরকারের ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী ছিলেন তিনি। একাদশ সংসদ নির্বাচনে তিনি আওয়ামী লীগের প্রার্থীর কাছে পরাজিত হন।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top