logo
news image

ভাল মানুষ হতে মেডিকেল ছাত্র-ছাত্রীদের প্রতি আহবান ডা. লোটে শেরিং

প্রাপ্তি প্রসঙ্গ ডেস্ক।।
সফররত ভূটানের প্রধানমন্ত্রী ডা. লোটে শেরিং নিজেকে একজন ভাল চিকিৎসক হিসাবে গড়ে তুলতে হলে প্রথমে ভাল মানুষ হতে মেডিকেল শিক্ষার্থীদের প্রতি আহবান জানিয়েছেন।
ডা. শেরিং বলেন, একজন ভাল চিকিৎসক হতে হলে প্রথমে ভাল মানুষ হতে হবে। তিনি রোববার (১৪এপ্রিল)  ময়মনসিংহ মেডিকেল কলেজ ও হাসপাতালে এক ছাত্র সমাবেশে বক্তৃতাকালে এ কথা বলেন। তিনি এই মেডিকেল কলেজের ২৮তম ব্যাচের একজন বিদেশী ছাত্র হিসাবে এমবিবিএস ডিগ্রি লাভ করেন।
তিনি বলেন, আমরা চিকিৎসক, রোগী দেখেই আমাদেরকে সময় কাটাতে হয়। তবে আমাদের কাছে যারা আসেন, তারা হয়তো সারাজীবনে একবারই আসেন। ফলে প্রতিটি রোগী দেখার সময়ে আমাদেরকে অধিক মনোযোগী হতে হবে।
ভূটানের প্রধানমন্ত্রী ভিন্ন মতের প্রতি সম্মান দেখাতে এবং সমাজে শান্তি বজায় রাখতে সকলের প্রতি আহবান জানান।
আজকের এ দিনটি ছিল এই মেডিকেল কলেজটির চিকিৎসক ও শিক্ষার্থীদের জন্য একটি স্মরণীয় দিন। কলেজ চিকিৎসক ও শিক্ষার্থীরা আজ তাদের এমন এক সহপাঠিকে অভ্যর্থনা জানিয়েছে, যিনি এখন একটি দেশের প্রধানমন্ত্রী এবং প্রধানমন্ত্রী হিসাবে এ দেশ সফরে এসেছেন।
অনুষ্ঠানে ডা. লোটে এই মেডিকেল কলেজে তার শিক্ষাজীবনের অনেক স্মৃতিচারণ করেন। তিনি তার কলেজ জীবনের দিনগুলো নিয়ে কথা বলেন। সে সময়ে তিনি এবং তার সহপাঠি ও তার রুমমেট ভূটান সরকারের বর্তমান পররাষ্ট্রমন্ত্রী ডা. টান্ডি দোর্জি ১৯৯১ সাল থেকে ১৯৯৯ সাল পর্যন্ত মেডিকেল কলেজের বাঘমারা হোস্টেলের ২০ নং কক্ষে থাকতেন।
ভূটানের প্রধানমন্ত্রী মেডিকেল কলেজের সার্জারি ওয়ার্ড পরিদর্শন করেন। এখানে তিনি শিক্ষানবিশ চিকিৎসক হিসাবে দায়িত্ব পালন করেন।
ডা. লোটে ১৯৯১ সালে ময়মনসিংহ মেডিকেল কলেজে ভর্র্তি হন এবং এই কলেজ থেকে এমবিবিএস ডিগ্রি লাভ করেন। তিনি ঢাকায় এফসিপিএস ডিগ্রি সম্পন্ন করেন।
সম্পাদনায়: আ.স ১৪.০২.২০১৯

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য