logo
news image

প্রতিটি কাখানায় ডে-কেয়ার সেন্টার স্থাপন নিশ্চিত করতে হবে শ্রম প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকা।।
 শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেছেন প্রতিটি কাখানায় ডে-কেয়ার সেন্টার স্থাপন নিশ্চিত করতে হবে। কারখানার কর্ম পরিবেশ শোভন হলে উৎপাদন অনেক বেশী বৃদ্ধি পাবে। বৃহস্পতিবার (১১এপ্রলি) টঙ্গীতে শিল্প সম্পর্ক শিক্ষায়তন মিলনায়তনে বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিল এবং  কেন্দ্রীয় তহবিলের পক্ষ হতে আর্থিক সহায়তার চেক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা  বলেন।
শ্রমিকদের উদ্দেশ্য প্রতিমন্ত্রী বলেন, শ্রম আইন মেনে চলবেন। শ্রমিকরা সুশৃঙখল  না হলে তাদের কোন দাবী-দাওয়া আদায় করতে পারবেন না।
  প্রতিমন্ত্রী বলেন, দেশের উন্নয়নের  যে চাকা ঘুরছে তা শ্রমজীবী মানুষের পরিশ্রমের ফসল। এই শ্রমজীবীদের অসুখে-বিসুখে, যে কোনো বিপদে শ্রম মন্ত্রণালয় শ্রমিক কল্যাণ তহবিল এবং কেন্দ্রীয় তহবিল নিয়ে সব পাশে আছে। শ্রমিকের মেধাবী সন্তান যারা লেখা -পড়া করে ডাক্তার, ইঞ্জিনিয়ার, বড় কর্মকর্তা হতে চায় তারা এ দুটি তহবিল হতে সহজেই শিক্ষা সহায়তা পাবেন।
অনুষ্ঠানে বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিল এবং গারমেন্টস শ্রমিকদের কল্যাণের জন্য গঠিত কেন্দ্রীয় তহবিল হতে ১২১ জন অসুস্থ শ্রমিকের চিকিতসা সহায়তা এবং শ্রমিকের সন্তানদের  শিক্ষা সহায়তা হিসেবে ৩৩ লাখ ৪৫ হাজার টাকার আর্থিক সহায়তার চেক তাদের হাতে তুলে দেয়া হয়। এর মধ্যে বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিল হতে ৭০ জন অসুস্থ শ্রমিকদের চিকিতসা সহায়তা হিসেবে দেয়া হয় ২১ লাখ ৩০ হাজার টাকার চেক । কেন্দ্রীয় তহবিল হতে ৩৮ জনকে চিকিতসা সহায়তা হিসেবে ৯ লাখ ৫৫ টাকা এবং গারমেন্টস শ্রমিকের সন্তানের শিক্ষা সহায়তা হিসেবে ১৩ জনকে দেয়া হয় দুই লাখ ৬০ হাজার টাকার চেক।
শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব উম্মুল হাছনা  এর সভাপতিত্বে সংসদ সদস্য বেগম শামসুন নাহার ভৃইয়া, গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক( রাজস্ব)মো.মশিউর রহমান,মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার শরিফুর রহমান, মো, ইউসুফ আলী এবং সুবিধা ভোগী মো. উজ্জ্বল আলী বক্তৃতা করেন। অনুষ্ঠানটি উপস্থাপন করেন উভয় তহবিলের মহাপরিচালক ড. আনিসুল আওয়াল ।

সম্পাদনায়: আ.স

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য