logo
news image

বর্ণাঢ্য আয়োজনে সাঁড়া মাড়োয়ারী স্কুলের শতবর্ষ উৎসব

ঈশ্বরদী (পাবনা) সংবাদদাতাঃ
বর্ণাঢ্য আয়োজনে ঈশ্বরদীর গৌরবাজ্জল সাঁড়া মাড়োয়ারী মডেল স্কুল এন্ড কলেজেরদুই দিন ব্যাপী শতবর্ষ  উৎসব শুরু হয়েছে। সকাল দশটায় হাজার হাজার শিক্ষার্থীর অংশগ্রহনে অনুষ্ঠিত র‌্যালীর উদ্বোধন করেন ভাষা সৈনিক ও মুক্তিযোদ্ধা শামসুর রহমান শরীফ এমপি.। এসময় সাংসদ শরীফ বলেন, ‘বায়ান্নোর ভাষা আন্দোলন ও একাত্তরের স্বাধীনতা যুদ্ধ সংগঠনে এই স্কুলের শিক্ষার্থীদে গৌরবাজ্জল ভূমিকা রয়েছে। জীবনব্যাপী শিার শুরু হয় জন্ম থেকে এবং এই শিা চলতে থাকে মৃত্যু পর্যন্ত।  আজ একুশ শতকের উন্নয়নের মূল চালিকাশক্তি হলো জীবনব্যাপী শিা। শিা পদ্ধতিতে জীবনব্যাপী শিাকে অবিচ্ছেদ্য অংশ করতে হবে।’
উদ্যাপন কমিটির আহব্বায়ক ও প্রাক্তন প্রধান শিক্ষক আলহাজ্ব আব্দুর রহিমের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, স্কুলের প্রাক্তন ছাত্র পল্লী উন্নয়ন একাডেমীর মহাপরিচালক আমিনুল ইসলাম, রাজশাহী শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক আবুল কালাম আজাদ, সাবেক সংসদ সদস্য মনজুর রহমান বিশ্বাস, পৌর মেয়র আবুল কালাম আজাদ মিন্টু, অতিরিক্ত পুলিশ সুপার জহুরুল হক, ইউএনও আহাম্মদ হোসেন ভূইয়া, কামিনী হাসপাতালের পরিচালক ডা: শওকত হোসেন মঞ্জু, চাটার্ড একাউন্টটেন্ট আবদুল্লাহ বিন রিয়াজ প্রমূখ।
তৃতীয় পর্বে প্রধান অতিথি ছিলেন, রাজশাহী শিক্ষা বোর্ডের সচিব তরুণ কুমার সরকার। এই পর্বে সভাপতিত্ব করেন স্কুলের প্রাক্তন শিক্ষক হাসান আলী।
সন্ধ্যায় আতশবাজি উৎসব ও সাংস্কৃতিক সন্ধ্যায় আয়োজন করা হয়েছে। এছাড়া ১৬ই মার্চ রক্তদান কর্মসূচি,স্মৃতিচারণমূলক অনুষ্ঠান, পুরস্কার বিতরণী এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
উল্লেখ্য, ১৯১৭ ঝুনঝুন আগারওয়াল এই স্কুলের প্রতিষ্ঠা করেন। পরবর্তিতে ২০০০ সালে উচ্চ মাধ্যমিক শ্রেণী খোলা হয়। ২০১০ সালে সরকার এই স্কুলটিকে মডেল স্কুলের মর্যাদা দান করা হয়। ২০১৮ সালের ২৪শে সেপ্টেম্বর সরকারি করণ করা হয়েছে। যে কারণে এক সময়ের সাঁড়া মাড়োয়ারী উচ্চ বিদ্যালয় এখন সরকারি সাঁড়া মাড়োয়াড়ী মডেল স্কুল এন্ড কলেজ নামে পরিচালিত হচ্ছে। 

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য