logo
news image

৪৮ সালে বঙ্গবন্ধু এদেশের স্বাধীনতার স্বপ্ন দেখেছিলেন

বঙ্গবন্ধুকে না জানলে বাংলাদেশকে জানা সম্ভব না
নিজস্ব প্রতিবেদক, নাটোর।  ।  
বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক ড. জাবেদ পাটোয়ারী বলেছেন, ৪৭ সালে দেশ ভাগ হওয়ার পর ৪৮ সালে বঙ্গবন্ধু এদেশের স্বাধীনতার স্বপ্ন দেখেছিলেন। ৭১’সালে যা পূর্নতা পায়। এর ধারাবাহিকতায় তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের স্বপ্ন দেখাচ্ছেন উন্নত বাংলাদেশ গড়ার। ২০৪১ সালের মধ্যে সে স্বপ্ন পূরণ হবে।
মঙ্গলবার (১২ মার্চ) দুপুরে নাটোর পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজের নতুন ভবন উদ্বোধনকালে ওই স্কুলের শিক্ষার্থীদের উদ্যেশ্যে দেয়া ভাষনে এসব কথা বলেন তিনি। এর আগে নাটোর জেলা পুলিশের একটি সুসজ্জিত মোটরসাইকেল বহর আইজিপিকে অণুষ্ঠান স্থলে নিয়ে আসেন। এ সময় ফুল দিয়ে শুভেচ্ছা জানান, নাটোরের জেলা প্রশাসক মোহাম্মাদ শাহরিয়াজ, পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুন। পরে আইজিপি অভিবাদন, শিক্ষার্থীদের প্যারেডে সালাম গ্রহণ করেন এবং ডিসপ্লে দেখেন । সমাপনি অনুষ্ঠানে বক্তব্য দেন, জেলা পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুন।
পুলিশ মহাপরিদর্শক বলেছেন, বাংলাদেশ বিশ্বের উন্নত দেশগুলোর কাতারভুক্ত হতে খুব বেশী দেরী নেই। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলাদেশের স্বপ্নকে বাস্তবায়নের দ্বারপ্রান্তে নিয়ে গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী আমাদের শুধু স্বপ্নই দেখাননি, স্বপ্ন কিভাবে বাস্তাবায়ন করতে হয় তাও করে দেখাচ্ছেন।
শিক্ষার্থীদের উদ্দেশ্য পুলিশ মহাপরিদর্শক বলেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশ সমর্থক। বাংলাদেশকে জানতে হলে বঙ্গবন্ধুকে জানতে হবে আর বঙ্গবন্ধুকে জানলেই দেশকে জানা পূর্ণতা পাবে। বঙ্গবন্ধুকে জানার কোন বিকল্প নেই। বাঙ্গালী জাতি হিসেবে দেশের ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতিকে ভালোবেসে চেতনায় ধারণ করতে হবে।
পুলিশপ্রধান বলেন, প্রাতিষ্ঠানিক শিক্ষাই যথেষ্ট নয়। প্রাতিষ্ঠানিক শিক্ষা ভালো মানুষ হবার সার্টিফিকেট দেয় না। সুশিক্ষায় শিক্ষিত হয়ে সুনাগরিক হিসেবে নিজেদের গড়ে তুলে সমাজ ও রাষ্ট্রের কল্যানে নিজেদের নিয়োজিত করতে শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান তিনি।
মাদক, সন্ত্রাস ও জঙ্গীবাদ থেকে দূরে সকলকে দূরে থাকার অনুরোধ জানিয়ে পুলিশ মহাপরিদর্শক বলেন আজকের শিক্ষার্থীরাই সুনাগরিক হয়ে একদিন বিশ্বে দেশের প্রতিনিধিত্ব করবে।
জেলা পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুনের সভাপতি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নাটোর-৪ আসনের সংসদ সদস্য আব্দুল কুদ্দুস, নাটোর-১ আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল, জেলা প্রশাসক মোহাম্মদ শাহিরয়াজ, রাজশাহী রেঞ্জের ডিআইজি এম খুরশীদ হোসেন, নাটোরের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) আকরামুল হাসান, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আবুল হাসনাত, বিভিন্ন থানার অফিসার ইনচার্জগণ ও রাজনৈতিক ব্যক্তিবর্গ।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top