logo
news image

প্রশ্নবিদ্ধ নির্বাচন থেকে বিরত থাকতে হবে

নিজস্ব প্রতিবেদক, নাটোর।  ।  
নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম বলেছেন, জাতীয় সংসদ নির্বাচনে শতকরা ৮০ ভাগ ভোট তাতেও সমালোচনা। সিটি কর্পোরেশন নির্বাচনে ৪০ ভাগ ভোট তাতেও সমালোচনা। স্বচ্ছ নির্বাচন তারপরও সমালোচনা। প্রশ্নবিদ্ধ নির্বাচন থেকে বিরত থাকতে হবে।
মঙ্গলবার (৫ মার্চ) উপজেলা প্রশাসন ও উপজেলা নির্বাচন অফিসের আয়োজনে সিংড়া দমদমা পাইলট স্কুল এন্ড কলেজে দিন ব্যাপী প্রথম ধাপে উপজেলা পরিষদ নির্বাচন নাটোরের সিংড়ায় অবাধ,শান্তিপূর্ন ও নিরপেক্ষভাবে গ্রহনের লক্ষ্যে উপজেলার প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসারদের নিয়ে প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সুষ্ঠু পরিবেশে যোগ্য জনপ্রতিনিধি নির্বাচন করার আহ্বান জানিয়ে কমিশনার রফিকুল ইসলাম বলেন, ঈদের পরও উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। ১০ মার্চ থেকে চতুর্থ ধাপে উপজেলা পরিষদের নির্বাচনের সকল প্রক্রিয়া নির্বাচন কমিশন সম্পন্ন করেছে। পঞ্চম ধাপে অবশিষ্ট উপজেলাগুলো ঈদের পর অনুষ্ঠিত হবে।
নির্বাচন সংশ্লিষ্টদের উদ্দেশ্যে কমিশনার রফিকুল ইসলাম বলেন, নির্বাচনকে কেন্দ্র করে সন্ত্রাস ও সহিংসতার পরিকল্পনা করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। কারণ নির্বাচন সুষ্ঠ করতে আমরা দৃঢ়প্রতিজ্ঞ ও আন্তরিক। কে নির্বাচিত হবে, কোন দল থেকে নির্বাচিত হবে-এটা আপনার দেখার দরকার নেই। আর যদি নির্বাচনে কোন প্রার্থীর পক্ষে দয়া দেখান, তবে এর ফল পরবর্তীতে আপনাকেই ভোগ করতে হবে। উত্তর অঞ্চল শান্তি প্রিয় অঞ্চল। এই শান্তি প্রিয় ও ভালো মানুষগুলোকে নিয়ে উপজেলার প্রথম ধাপের নির্বাচন করতে চাই। যাতে কোন বিছিন্ন ঘটনা না ঘটে এর জন্য সব ধরণের ব্যবস্থা নেয়া হয়েছে। আইন শৃংখলা ও পুলিশ প্রশাসনকে বলা রয়েছে, আইনের যথাযথ প্রয়োগ থাকবে।
তিনি প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসারদের উদ্দেশ্যে বলেন, যদি নির্বাচনের সময় কেন্দ্রে কোন সমস্যা হয় তাহলে দ্রুত নির্বাচন প্রক্রিয়া বন্ধ করে দিন। নির্বাচনকালীন এবং নির্বাচন পরবর্তী সময়ে যেকোন সমস্যার দায়ভার নির্বাচন কমিশন নিবে।
উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতোর সভাপতিত্বে কর্মশালায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহম্মদ শাহরিয়াজ, পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও জেলা রির্টানিং অফিসার রাজ্জাকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (সিংড়া সার্কেল) মীর আসাদুজ্জামান, জেলা নির্বাচন অফিসার আব্দুর রহিম, সহকারি কমিশনার (ভূমি) বিপুল কুমার, উপজেলা নির্বাচন কর্মকর্তা সাইফুল ইসলাম, সিংড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুল ইসলাম প্রমুখ।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Blog single photo
March 6, 2019

(0) Reply
Top