logo
news image

লালপুরে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের বনভোজন

নিজস্ব প্রতিবেদক, লালপুর (নাটোর)।  ।  
বিশেষ শিশুদের আনন্দ যেন বাঁধনহারা। প্রাণ খুলে হাসি, ইচ্ছেমত দৌড়-ঝাঁপ। সময়টা যেন শুধুই উৎসবের। শুধুই উপভোগের। ইচ্ছেমত আনন্দ আর ছোটাছুটির পাশাপাশি ছিল নাচ-গান-কবিতাসহ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন।
নাটোরের লালপুরের ছায়া প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের উদ্যোগে মঙ্গলবার (৫ মার্চ) দিনভর এমনই আনন্দ-আয়োজনে মাতে শিশুরা। নাটোরের লালপুর গ্রীনভ্যালী পার্কে অনুষ্ঠিত এই বার্ষিক বনভোজনে অংশ নেয় বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের মানসিক বিকাশে কাজ করা প্রতিষ্ঠান ছায়া প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা। এমন আয়োজনে অংশ নিয়ে শিশুরা যেমন ছিল ফুরফুরে ও প্রাণবন্ত তেমনি অভিভাবকরাও ছিলেন অনেকটাই নির্ভার ও তৃপ্ত।
এক অভিভাবক বলেন, 'বিশেষ চাহিদা সম্পন্ন মানুষ স্বাভাবিক মানুষের থেকে অনেক ভাল। আমরা যারা এই ধরনের সন্তানের পিতামাতা তাদের জীবন আসলেই চ্যালেঞ্জিং' বিশেষ এ শিশুদের আত্মপ্রত্যয়ী ও আত্মনির্ভরশীল করার লক্ষ্যে সচেতনতা বাড়ানোর আহ্বান ছিল আয়োজকদের। গ্রীনভ্যালী পার্কের পরিচালক প্রশাসন ও মার্কেটিং এস.এম সামসুজ্জোহা বলেন-বিশেষ চাহিদা সম্পন্ন শিশুরা জেন পুরো পার্ক আনন্দে মাতিয়ে তুলেছে। তাদের যে কি মেধা বোঝানো সম্ভব নয়। আমরা এটা সামাজিক কাজে এবং রাষ্ট্রীয় কাজে ব্যবহার করতে পারি। 'সুপ্ত প্রতিভা বিকাশের সুযোগ পেলে এই শিশুরই একদিন পরিণত হবে দক্ষ মানবশক্তিতে। শিশুদের আনন্দকে প্রানবন্ত করতে অংশগ্রহন করেন- লালপুর ইউপি চেয়ারম্যান আবু বকর ছিদ্দিক পলাশ, নাটোর জেলা পরিষদের সদস্য ও প্যানেল চেয়ারম্যান মতিউর রহমান মতি, প্রার্কীতি ফাউন্ডেশনের পরিচালক সুলতানুজ্জামান টিপু, বালিতিতা আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওয়ারেস মোঃ ইকবাল।  এ সময় উপস্থিত ছিলেন- বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য ইসমাইল হোসেন ভান্ডারী, দৈনিক প্রাপ্তি প্রসঙ্গ পত্রিকার প্রকাশক ও সম্পাদক অধ্যক্ষ ইমাম হাসান মুক্তি, ওয়াহিদুজ্জামান সরকার, আসলাম উদ্দীন, আব্দুল মান্নান, দুলাল উদ্দীন, প্রধান শিক্ষক সিমানুর রহমান প্রমুখ।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top