logo
news image

বাগাতিপাড়ায় জলাতাংক রোগ প্রতিরোধে কুকুরকে টিকা প্রদান বিষয়ক কর্মশালা

নিজস্ব প্রতিবেদক, বাগাতিপাড়া (নাটোর)।  ।  
দেশকে ২০২২ সালের মধ্যে জলাতাংক রোগ মুক্ত করার লক্ষ্যে চলমান কার্যক্রমের অংশ হিসেবে নাটোরের বাগাতিপাড়া উপজেলার প্রায় দেড় হাজার কুকুরকে জলাতাংক রোগের প্রতিষেধক টিকা প্রদান করা হচ্ছে। মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) থেকে পুরো উপজেলায় ১৫ টি টিম ৫ দিন ব্যাপী এ টিকা প্রদান কার্যক্রম পরিচালনা করবে।
এ উপলক্ষে মঙ্গলবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে সভা কক্ষে এক অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তারা জলাতাংক রোগের ভয়াবহতা সম্পর্কে আলোচনা করেন। ‘কুকুরে কামড়ালে আক্রান্ত ব্যক্তির পেটে ছোট ছোট বাচ্চা হয়’ সমাজে প্রচলিত এমন কথাকে কুসংস্কার জানিয়ে বক্তারা বলেন, এটি একটি স্নায়ুতন্ত্রের রোগ এবং মস্তিকে ব্রেনের প্রদাহ সৃষ্টি করে এবং আক্রান্ত ব্যক্তির নিশ্চিত মৃত্যু ঘটে। এছাড়াও এ রোগ দূরীকরণে কুকুর নিধন নয় জলাতাংক রোগ নিধনে গৃহিত কর্মসূচী সম্পর্কে অবহিত করেন।
ইউএইচএফপিও ডা. আমিনুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য দেন পৌর প্যানেল মেয়র ইউসুফ আলী, প্রাণি সম্পদ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা. অভিমুন্য, শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ফাইজুল ইসলাম, স্বাস্থ্য দপ্তরের সিডিসি’র সুপার ভাইজার সানাউল্লাহ ও আব্দুল্লাহ আল নোমান, সাংবাদিক মঞ্জুরুল আলম মাসুম প্রমুখ। এতে স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারী, জন প্রতিনিধি, সাংবাদিক ও সূধীজন উপস্থিত ছিলেন।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top