logo
news image

সমম্বিত অভিযানে পাহাড় থেকে অবৈধ অস্ত্র উদ্ধার করা হবে

নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি।  ।  
বাংলাদেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি অতীতের সব সময়ের চেয়ে বর্তমানে ভালো আছে মন্তব্য করে বাংলাদেশ পুলিশের মহাপুলিশ পরিদর্শক ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার) বলেছেন একটি ঘটনাকে দিয়ে সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি বিবেচনা করা যায়না। সামগ্রিকভাবে বাংলাদেশের আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক। মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে রাঙামাটি সফরে এসে পুলিশ প্রধান আরো বলেন, বিবদমান সন্ত্রাসী কর্মকান্ডের ফলে পার্বত্য চট্টগ্রামে অবৈধ অস্ত্রের ব্যবহার হচ্ছে, বিগত দিনে সংগঠিত বেশ কিছু ঘটনা থেকে এটা স্পষ্ট। এই ক্ষেত্রে পাহাড়ে কাজ সেনাবাহিনীসহ অন্যান্য বাহিনীর সাথে সমন্বিতভাবে পাহাড় থেকে অবৈধ অস্ত্র উদ্ধার করা শুরু হবে। আইজিপি আরো বলেন, পাহাড়ে পার্বত্য এলাকায় পুলিশের সক্ষমতা বাড়াতে সব রকম সুবিধা নিশ্চিত করা হবে। ট্যুরিষ্ট ও নৌ-পুলিশী ব্যবস্থা আরো জোরদার করা হবে। আজ রাঙামাটি পুলিশ লাইন সুখী নীলগঞ্জে নব নির্মিত জেলা পুলিশের অস্ত্রগার, তিনটি উপজেলা থানা ভবন ও দু’টি পুলিশ ফাঁড়ি ও একটি সার্কেল অফিস উদ্বোধনের পর সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ মন্তব্য করেন। এ সময় পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, রাঙামাটি পুলিশ সুপার মোঃ আলমগীর কবিরসহ পুলিশের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইজিপি বলেন, তিন পার্বত্য জেলায় সম্প্রতি পর্যটকদের আগমন বেশ বেড়েছে। এই্ ক্ষেত্রে অত্রাঞ্চলে পুলিশের ইউনিটগুলোর সক্ষমতা বাড়ানোর পাশাপাশি ট্যুরিষ্ট ও নৌ-পুলিশের সক্ষমতা বৃদ্ধির পদক্ষেপ নেওয়া হবে। অপর এক প্রশ্নের জবাবে পুলিশ প্রধান বলেন, পাহাড়ে পুলিশের সুযোগ-সুবিধা অপ্রতুল এটা ঠিক। এই বিষয়টি নিয়ে আমরা কাজ করছি। মাননীয় প্রধানমন্ত্রীও পুলিশের সক্ষমতা বৃদ্ধিতে সর্বোচ্চ রকমের সহযোগিতা অব্যাহত রেখেছেন। আমরা শীঘ্রই লজিষ্ট্রিক ও অবকাঠামোগত উন্নয়নের মাধ্যমে পাহাড়ের পুলিশ বাহিনীকে আরো গতিশীল করে গড়ে তুলবো।
এদিকে, পুলিশের সর্বোচ্চ এই কর্তা রাঙামাটিতে সফরে এসেই দুপুরে সুখী নীলগঞ্জে পাঁচটি উন্নয়ন কাজের উদ্বোধনের পরপরই অস্ত্রাগারের সম্মুখে নিজহাতে একটি পলাশ বৃক্ষ রোপন করেন। পরে তিনি জেলা পুলিশ কল্যান সমিতির সভায় যোগ দেন। সেখান থেকে দুপুরের খাবার শেষে আইজিপি রাঙামাটির কাপ্তাই উপজেলা সদরে এএসপি সার্কেল অফিস এবং পরবর্তীতে কাপ্তাই হ্রদের ওপারে বরকল উপজেলাধীন সুবলংয়ে নতুনভাবে স্থাপিত পুলিশ ফাঁড়ি ভবন উদ্বোধন করেন। রাতে রাঙামাটি পুলিশ কর্তৃক পরিচালিত নব আঙ্গিকে সাজিয়ে তোলা পলওয়েল পার্ক উদ্বোধন পরবর্তী সাংস্কৃতিক সন্ধ্যায় যোগদান করবেন।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top