logo
news image

নবেসুমির শ্রমিকদের বেতন থেকে টাকা কর্তন বন্ধের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক, লালপুর (নাটোর)।  ।  
শ্রমিকদের বেতন তাদের ন্যায্য পাওনা। তাদের বেতন থেকে টাকা কর্তন করে (কমিশনে) বেতন দেয়া বন্ধ করতে হবে।  সারা মাস কাজ করে তারা কাজের মুজুরি হিসাবে মাস শেষে বেতন পেয়ে থাকে। কিন্তু বিগত চার মাস ধরে শ্রমিক কর্মচারীরা বেতন পায়নি এটা কাম্য নয়। সম্প্রতি শ্রমিকদের ৮ ভাগ কমিশনে নভেম্বর (এক) মাসের বেতন পরিশোধের কথা তুলে ধরে রোববার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে নর্থ বেঙ্গল সুগার মিলস লিমিটেড আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের নব-নির্বাচিত সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল এসব কথা বলেন।
নর্থ বেঙ্গল সুগার মিলের ব্যবস্থাপনা পরিচালক মোস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা সভায় তিনি আরো বলেন, নর্থ বেঙ্গল সুগার মিল এলাকার সম্পদ, এটি শ্রমিক কর্মচারীদের পরিবার, পরিবারে সবাই মিলেমিশে থেকে সঠিকভাবে কাজ করে মিলকে এগিয়ে নিতে হবে। দুই মাস ধরে কৃষকরা তাদের সরবরাহকৃত আখের মূল্য পায়নি যা কোন মতেই গ্রহনযোগ্য নয়।  তিনি আরো বলেন, আমি কৃষকের সন্তান কৃষকের দুঃখ আমি বুঝি। তিনি সবাইকে আশ্বস্ত করে জানান, সংসদের এই অধিবেশনে কৃষকের পাওনা ও শ্রমিক কর্মচারীদের পাওনা এবং মিলের সার্বিক বিষয় নিয়ে সংসদে কথা বলবেন। প্রয়োজনে প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাত করে এ সমস্যাগুলোর সমাধান করার আশ্বাস দেন তিনি। সরকারের বিভিন্ন উন্নয়ন তুলে ধরে এলাকা থেকে সন্ত্রাস, চাঁদাবাজি ও মাদক চিরতরে মুক্ত করতে সবার সহযোগিতা কামনা করেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, লালপুর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইসাহাক আলী, লালপুর থানার ওসি নজরুল ইসলাম জুয়েল, মিলের জিএম প্রশাসন হামিদুল ইসলাম, জিএম কৃষি সরোয়ার্দী, জিএম অর্থ সাইফুল্লাহ, জিএম কারখানা সৈয়দ আবু বকর, লালপুর থানা আওয়ামী লীগের মহিলা সম্পাদিকা কাজি আছিয়া জয়নুল বেনু।
নর্থ বেঙ্গল সুগার মিলের শ্রমিক-কর্মচারী ইউনিয়ন, সিবিএর সহ সভাপতি গোলাম কাওছারের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মিলের শ্রমিক-কর্মচারী ইউনিয়ন সিবিএ সভাপতি নজরুল ইসলাম, সাবেক সভাপতি খাইরুল বাসার ভাদু, গোপালপুর পৌর আওয়ামী লীগের সভাপতি রোকসানা মোর্তুজা লিলি, সিবিএ সহ সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন পিন্টু, সাংগাঠনিক সম্পাদক আব্দুল মোমিন, ধর্ম, ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক নাহিদুজ্জামান, সাবেক সহ সাধারণ সম্পাদক ও জেলা শ্রমিক লীগের শিক্ষা ও গবেষনা বিসয়ক সম্পাদক সাইদুর রহমান প্রমূখ। অনুষ্ঠানে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ, মিলের সকল কর্মকর্তা, সিবিএ নেতৃবৃন্দ, শ্রমিক-কর্মচারীরা ও সুধিজনরা উপস্থিত ছিলেন।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top