logo
news image

পারমাণবিকের বিরূপ প্রভাব হতে পরিবেশ রক্ষায় ঈশ্বরদীতে শিক্ষার্থীর মাঝে গাছের চারা বিতরণ

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের বিরূপ প্রভাব হতে পরিবেশ রার লক্ষ্যে ও সবুজ বেষ্ঠনী গড়ে তোলার জন্য ঈশ্বরদীতে শিার্থীদের মাঝে বিভিন্ন প্রজাতির ফলদ গাছের চারা বিতরণ করা হয়েছে। বুধবার বিকেলে মানিকনগর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রায় ২ হাজার শিার্থীর হাতে আনুষ্ঠানিকভাবে গাছের চারা তুলে দেয়া হয়। রূপপুর প্রকল্পের ফ্রান্সের ঠিকাদারী প্রতিষ্ঠান ‘ফ্রেসিনেট মিনার্ড নর্দান এমিরেটস্’ (এল এল সি) এর পক্ষ হতে এই উদ্যোগ নেয়া হয়েছে। এসময় প্রকল্প ব্যবস্থাপক (পিএম) ক্রিল তুসিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
প্রধান শিক্ষক আনিসুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঠিকাদারী প্রতিষ্ঠানের প্রকৌশলী ব্যবস্থাপক ব্লাযেজ মাইকেলষ্কি, সেফটি ব্যবস্থাপক ওয়ালি মোহাম্মদ, প্রকল্পের মেডিকেল চিফ এন্ড বেসক্যাম্প ম্যানেজার ডাঃ ওয়াহিদুজ্জামান, সাইট ইঞ্জিনিয়ার মেহেদী হাসান, এ্যাডমিন ম্যানেজার রেজওয়ান উল কাদির প্রমূখ। অনুষ্ঠান পরিচালনা করেন শিক নেতা হেলাল উদ্দিন।
 এসময় ক্রিল তুসিন বলেন, বাংলাদেশের ঈশ্বরদীর রূপপুরে একমাত্র পারমানবিক বিদ্যুৎ প্রকল্প নির্মাণ হওয়ায় এখানকার পরিবেশ রার জন্যই তাদের প্রতিষ্ঠানের প হতে বিনামূল্যে বৃ রোপন কার্যক্রম শুরু করা হয়েছে। পর্যায়ক্রমে ঈশ্বরদীর বিভিন্ন এলাকায় ও শিা প্রতিষ্ঠানে এভাবে বিভিন্ন গাছের গাছের চারা বিতরণ করা হবে।
অনুষ্ঠানে শিার্থীদের মাঝে শিা উপকরণ, চকলেট ও গাছে রোপনের সনদপত্র তুলে দেয়া হয়।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য