logo
news image

বড়াইগ্রামে পুষ্টিকর খাদ্যের প্রচারাভিযান

নিজস্ব প্রতিবেদক, বড়াইগ্রাম নাটোর
নাটোরের বড়াইগ্রামে পুষ্টিকর খাদ্যের উপর সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে গ্রাম পর্যায়ে প্রচারাভিযান করা হয়েছে। ক্ষুধা মুক্তি, খাদ্য নিরাপত্তা ও উন্নত পুষ্টির নিশ্চয়তাকে সামনে রেখে ক্ষৃদ্র কৃষকদের খাপ খাওয়ানো উপযোগী খামার ও জীবন বৈচিত্র সমন্বয় (সাফবিন) প্রকল্পের উদ্যোগে পুষ্টিকর খাদ্যের উপর সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে গ্রাম পর্যায়ে প্রচারাভিযান করা হয়েছে।  গত ১০ই ফেব্রয়ারী শুরু হয়ে এই অভিযান সপ্তাহব্যাপী জোয়াড়ী ইউনিয়নের ৮ টি গ্রামে চলমান রয়েছে।
প্রচার অভিযানের ধারাবাহিকতার বৃহ¯পতিবার বেলা ১১টায় জোয়াড়ীর কুমরুল গ্রামে এই প্রকল্পের উপকারভোগী ও স্থানীয় স্কুলের ছাত্র-ছাত্রীদের নিয়ে একটি বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। র‌্যালিটি গ্রামের বিভিন্ন রাস্তায় প্রদক্ষন করে।
পরে প্রকল্পের জেলা প্রকল্প কর্মকর্তা তন্ময় বিশ্বাসের সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জোয়াড়ী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জনাব আবু হেনা মোস্তফা কামাল। এছাড়াও উপস্থিত ছিলেন সাবেক কৃষি সম্প্রসারন কর্মকর্তা লিয়াকত আলী, কৃষি সম্প্রসারন অধিদপ্তর বড়াইগ্রামের উপসহকারী কৃষি কর্মকর্তা আব্দুল মজিদ, কমিউনিটি হেলথ কেয়ার প্রভাইডার সালমা পারভিন স্বপ্না, প্রকল্পের ভিলেজ রিসোর্স পার্সনগণ, স্থানীয় স্কুলের ছাত্র-ছাত্রীবৃন্দ ও কুমরুল গ্রামের ৪৫ জন ক্ষুদ্র কৃষাণি।
আলোচনায় বক্তাগণ খাদ্যের পুষ্টি সংরক্ষণের উপায়সমূহ তুলে ধরেন। এছাড়া বসতবাড়ির প্রতিটি অংশ কিভাবে পুষ্টিকর খাদ্য উৎপাদনে ব্যবহার করা যায় সে বিষয়ে পরামর্শ দেন।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top