logo
news image

পাকশীতে ফুরফুরা শরীফের বার্ষিক ইছালে ছাওয়াব শুরু

ঈশ্বরদীর পাকশীতে ঐতিহ্যবাহী ফুরফুরা সিলসিলার বার্ষিক ইছালে ছাওয়াব ও ওয়াজ মাহফিল আজ বুধবার বাদ আছর শুরু হয়েছে।  ১৫ ও ১৬ ফেব্রুয়ারি বাংলাদেশ ও ভারতের আমন্ত্রিত ওয়ামায়ে কেরামের বয়ানের মধ্য দিয়ে মাহফিল চলবে।  শনিবার বাদ ফজর আখেরি মোনাজাতের মধ্য দিয়ে মাহফিলের কার্যক্রম শেষ হবে।
মাহফিলের দায়িত্বশীল সুত্রে জানা যায়, ইছালে ছাওয়াব ও ওয়াজ মাহফিল পরিচালনা করবেন ফুরফুরার গদ্দীনশীল পীর মাওলানা আবু বকর আব্দুল হাই মিশকাত সিদ্দিকী আল-কোরাইশি। ওয়াজ করবেন ফুরফুরার মেজ হুজুর হজরত মাওলানা আবু ইব্রাহিম মোহাম্মদ ওবায়দুল্লাহ সিদ্দিকী আল-কোরায়শি, সেজ হুজুর হযরত মাওলানা আবু তাহের মোহাম্মদ মতিউল্লা সিদ্দিকী, ছোট হুজুর হযরত মাওলানা আবু বকর মোহাম্মদ আব্দুল্লাহ সিদ্দিকী আল-কোরাইশি।
বিশ্বের বিভিন্ন দেশ ও বাংলাদেশের বিভিন্ন জেলা থেকে হাজার হাজার ধর্মপ্রাণ মুসল্লিরা ইতোমধ্যেই মাহফিল ময়দানে সমবেত হয়েছেন।
ইসালে সাওয়াব মাহফিল সুষ্ঠুভাবে পরিচালনা করতে আইন-শৃংখলা রাকারী বাহিনীর সদস্যরা এবং মাহফিল পরিচালনা কমিটি ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন বলে জানা গেছে।
উল্লেখ্য, ১৯৫২ সালে পাকশীতে ফুরফুরার এ মারকাজ প্রতিষ্ঠা করেন শায়খুল ইসলাম আল্লামা আব্দুল হাই সিদ্দিকী (রহ.)। পরবর্তীতে এ মারকাজের হাল ধরেন ফুরফুরার পীর মাওলানা আবুল আনসার  আব্দুল কাহহার সিদ্দিকী (রহ.)। সেই ধারাবাহিকতা আজও বিদ্যমান।
এই ইছাালে ছাওয়াব মাহফিলে যোগদান করতে মুসলিম উম্মাহর প্রতি আহ্বান জানিয়েছেন মাহফিল কর্তৃপক্ষ।

সাম্প্রতিক মন্তব্য