logo
news image

শিক্ষায় বৈষম্য দূর করবে টেন মিনিট স্কুল

নিজস্ব প্রতিবেদক, ঢাকা।  ।  
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, শহর ও গ্রামের মধ্যে শিক্ষায় বৈষম্য দূর করবে টেন মিনিট স্কুল। তিনি বলেন, আমার বিশ্বাস, তারুণ্যের শক্তিকে কাজে লাগিয়ে রবি টেন মিনিট স্কুল সমৃদ্ধ ডিজিটাল বাংলাদেশ গড়তে তাৎপর্যপূর্ণ ভূমিকা পালন করবে।
মঙ্গলবার (২৯ জানুয়ারি) রাজধানীর কারওয়ান বাজারের জনতা টাওয়ার সফটওয়্যার টেকনোলজি পার্কে রবি-টেন মিনিট স্কুল অ্যাপটি উদ্বোধন করে তিনি একথা বলেন।
এ সময় মোবাইল অপারেটর রবির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মাহতাব উদ্দিন আহমেদ, হেড অব কর্পোরেট অ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স শাহেদ আলম, মিডিয়া, কমিউনিকেশন অ্যান্ড সাস্টেইনেবিলিটির ভাইস প্রেসিডেন্ট ইকরাম কবীর ও রবি-টেন মিনিট স্কুলের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী আয়মান সাদিক উপস্থিত ছিলেন।
মাহতাব উদ্দিন আহমেদ বলেন, ‘অ্যাপটি চালু হলে দেশের বৃহত্তম এই অনলাইন স্কুলের ব্যবহার ও সহজলভ্যতা দুটোই বাড়বে।
জাতীয় শিক্ষাবোর্ড প্রণীত প্রথম থেকে দ্বাদশ শ্রেণীর পাঠ্যপুস্তকের ওপর ভিত্তি করে ১২ হাজারের বেশি ভিডিও নিয়ে সাজানো হয়েছে সমৃদ্ধ রবি-টেন মিনিট স্কুল (www.robi10minuteschool.com) অ্যাপটি। এছাড়া অ্যাপ ব্যবহারকারীরা যেকোন বিষয়ের উপর নিজেদের দক্ষতা যাচাইয়ের জন্য চার হাজারের বেশি কুইজ টেস্টে অংশ নিতে পারবেন। অ্যাপটি সঙ্গে সঙ্গে ফল এবং শিক্ষার্থীর আরও উন্নয়নের জন্য প্রয়োজনীয় পরামর্শ প্রদান করবে।
অ্যাপটির মাধ্যমে শিক্ষার্থীরা সেরা শিক্ষকদের নেয়া লাইভ ক্লাসগুলিতে অংশ নিতে পারবেন। পাশাপাশি তাদের কোন প্রশ্ন থাকলে সাথে সাথে সে উত্তরও দেবেন শিক্ষকরা। গুগল প্লেস্টোর (http://bit.ly/Robi10MSApp) থেকে অ্যাপটি ডাউনলোড করা যাবে।

সাম্প্রতিক মন্তব্য

Top