logo
news image

বড় হয়ে সুন্দর জীবন গড়তে হলে মা ও শিক্ষকের কথা শুনবে-আবুল কালাম আজাদ

নিজস্ব প্রতিবেদক, ঈশ্বরদী (পাবনা)।  ।  
প্রধানমন্ত্রীর এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক ও বাংলাদেশ স্কাউটের সভাপতি আবুল কালাম আজাদ বলেছেন, ‘বড় হয়ে সুন্দর জীবন গড়তে হলে মা ও শিক্ষকের কথা শুনবে। নিজের খেয়াল মত কিছু করলে জীবনে বড় হওয়া যাবে না।’ শুক্রবার (২৫ জানুয়ারি) রাতে ঈশ্বরদীর পাকশী রেলওয়ে ফুটবল মাঠে বাংলাদেশ স্কাউটের রাজশাহী অঞ্চলের পাঁচ দিনব্যাপী ষষ্ঠ আঞ্চলিক কাব-ক্যাম্পুরির মহাতাঁবু জলশা ও সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। কাব-ক্যাম্পুরিতে অংশগ্রহণকারীদের উদ্দেশ্যে তিনি আরো বলেন, বড়দের কথা মেনে চলো। নিজের খেয়াল খুশিতে কিছু করো না। যেকোনো কাজই যথাসাধ্য প্রচেষ্টা ও শৃংখলা মেনে করাই কাব-স্কাউটদের কাজ। এসময় তিনি কাব-স্কাউটদের সাধারণ ছেলে-মেয়েদের চাইতে একধাপ এগিয়ে থাকার আহব্বান জানিয়ে তিনি বলেন, সুশৃংখলভাবে তোমার বাড়ি ও স্কুল পরিষ্কার -পরিচ্ছন্ন রাখবে। নিয়মানুবর্তিতার মাধ্যমে তোমাদের সবার জীবন একদিন সুন্দর হবে। তোমরাই এ সোনার বাংলায় বসবাস করবে।
রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ও বাংলাদেশ স্কাউটস রাজশাহী অঞ্চলের সভাপতি প্রফসার আবুল কালাম আজাদের সভাপতিত্বে সমাপানি অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, রাজশাহীর বিভাগীয় কমিশনার নূর উর রহমান, এসডিজি’র অতিরিক্ত সচিব মোকাম্মেল হোসেন, অতিরিক্ত বিভাগীয় কমিশনার আমিনুল ইসলাম, পাবনার জেলা প্রশাসক (ডিসি) জসিম উদ্দিন, পুলিশ সুপার গৌতম বিশ্বাস, পাকশী রেলওয়ে বিভাগীয় ব্যবস্থাপক নাজমুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা আহমেদ হোসেন ভূঁইয়া, প্রমুখ। বাংলাদেশ বেতার রাজশাহীর উপস্থাপক লতিফা তাহিরা খাতুন ইতির সঞ্চালনা করেন।
মুখ্য সমন্বয়ক ও বাংলাদেশ স্কাউটের সভাপতি আবুল কালাম আজাদ ক্যাম্প ফায়ার প্রজ্জলন করে ক্যাম্পুরির সমাপন করেন।পরে অংশগ্রহনকারীদের পরিবেশিত সাংস্কৃতিক অনুষ্ঠান উপস্থিত দর্শকদের মনোরঞ্জন করে।

সাম্প্রতিক মন্তব্য

Top