logo
news image

সাস্টিয়ানদের ভালবাসায় আল্লামার হাসি থাকবে অটুট

জি এম হারুন অর রশিদ।  ।  
ভালোবাসার কাছেই একদিন সবাইকেই ফিরতে হয়,ভালোবাসা দিয়েই সব ফিরানো যায়, ভালোবাসাহীন মানুষ বড়ই দরিদ্র, SUSTian দের বড় সম্পদ হচ্ছে পারস্পরিক ভালোবাসা।
ভালোবাসার ধরন সব মানুষের এক রকম না, কেউ কেউ রাগ, অভিমান, পাগলামীর মাঝেও ভালোবাসা দেখায়। যেসব মানুষদের সাথে আমি কথা বলতে খুব সাবধানে বলি তার মধ্যে সে অন্যতম। অল্পতেই যেমন রাগ দেখায় যদি ভুল বলে ফেলি অথবা অন্যায় কোন কথায় অথবা কাজে, তেমনি অল্পতেই রাগের বদলে ভালোবাসা ফিরিয়ে দেয়, শ্রদ্ধায় গাটতি রাখেনি কখনই ।যখনই ফোন করি শত ব্যাস্ততার মাঝেও কথা বলে।  SUSTian সকলের বিপদে সামনে থেকে আগলে রাখার সর্বোচ্চ চেষ্টা করেছে বারবার। ওর ভালোবাসা আর শ্রদ্ধা আমি বুকে সব সময়ই টের পাই। আজ ওর বিপদ, এমন সময়ের মুখোমুখি হবো স্বপ্নেও ভাবিনি।
সারা জীবন যে মানুষটা সবার উপকারে ছুটে গেছে, আজ যদি আমরা ওর বিপদে পাশে শক্ত হাতে না দাড়াই, তবে নিজেই নিজেকে ক্ষমা করতে পারবো না।
মানুষটা আমাদের সবার প্রিয় আল্লামা mahabobe shobahani allama
শাবিপ্রবির আল্লামার জন্য
আমাদের আল্লামা। শাবিপ্রবির ষষ্ঠ ব্যাচের শিক্ষার্থী, পদার্থবিদ্যার ছাত্র। ক্যাম্পাসের সবচেয়ে পরিচিত মুখগুলোর একজন।
২০১২ সালে একটি ছোট্ট দূর্ঘটনার সূত্রে বুকের এক্সরে করতে যেয়ে ধরা পড়লো অসম্ভব সুন্দর শিষ বাজানো আল্লামার বুকের ভেতর এক জটিল সমস্যা। সমস্যার নাম থাইমোমা। ২০১২ থেকে ২০১৭ এর মধ্যে করতে হলো অত্যন্ত জটিল দুটি অস্ত্রোপচার। করা হলো ভারতের টাটা হাসপাতালে। কেটে ফেলে দিতে হলো ফুসফুসের বড় অংশ, ডায়াফ্রাম। অস্ত্রোপচারগুলো অত্যন্ত জটিল ছিল, দ্বিতীয়বার বেঁচে ফেরার নিশ্চয়তা ছিলো না। আল্লামা ফিরেছিলো- উপরওয়ালার অশেষ রহমতে, প্রিয়জনদের দোয়ায় আর ওর অসম্ভব শক্ত মনোবলের কারণে। কিন্তু সমস্যা ওর পিছু ছাড়েনি।
গত দু'বছরে আরো অনেক প্রক্রিয়া পেরিয়ে অতি সম্প্রতি জানা গেলো ওর সমস্যা এখন শুধু থাইমোমা নয়, থাইমোমিক কারসিনোমা। ব্যাংককের সামিতাভেজ হাসপাতালের অনকোলজি বিভাগের ডাক্তার উইরোত লসুনত্রোনসিরির সার্বিক তত্ত্বাবধানে ওর এই জটিল রোগের একটি চিকিৎসা ব্যবস্হা নির্ণয় করা হয়েছে। কেমোথেরাপি এবং ইমিনোথেরাপির এই সমন্বিত চিকিৎসা ব্যবস্হাই এখন ওর জন্য একমাত্র উপায়। এক বছর মেয়াদি এই চিকিৎসা অত্যন্ত বযয়বহুল- শুধুমাত্র প্রয়োজনীয় ঔষধের দামই ৬০ লাখ টাকা। আনুষঙ্গিক খরচ মিলিয়ে যা কমপক্ষে ৭৫ লাখ টাকার নীচে নয়।
২০১২ থেকে ২০১৮ পর্যন্ত আল্লামা একাই লড়েছে। প্রচন্ড আত্মমর্যাদা বোধসম্পন্ন আমাদের বন্ধুটি কারো কাছেই কোন ধরনের সাহায্য চায়নি। উল্টো দেখেছি টাটাতে চিকিৎসাকালীন সময়ে শাবিপ্রবিরই আরেক শিক্ষার্থী জহিরকে নিয়ে চিন্তা করতে, তার দিকে সাহায্যর হাত বাড়িয়ে দিতে। দিন শেষে আমরা অনেকেই সীমিত সামর্থের মানব সন্তান। আল্লামাও ব্যতিক্রম নয়। ও একা আর পারছে না।
শাবিপ্রবির যে কটি বিষয় নিয়ে আমরা সত্যিই গর্ব করতে পারি, তার মধ্যে আমার দৃষ্টিতে সবচেয়ে সেরা হলো কারো বিপদের সময় অন্যদের পাশে দাঁড়ানোর চেষ্টা।সবার কাছে বিনীত অনুরোধ, আসুন আল্লামার পাশে দাঁড়াই। টাকার অংকটা অনেক বড় নি:সন্দেহে, তবে বিশ্বাস করি আমরা সবাই মিলে চেষ্টা করলে সম্ভব। কাউকে বাঁচানোর ক্ষমতা আমাদের কারোরই নেই, কিন্তু পাশে দাঁড়ানোর ক্ষমতা সবারই আছে। আসুন যে যার সামর্থ অনুযায়ী আল্লামার পাশে দাঁড়াই। সাস্টিয়ানদের সমস্ত প্লাটফর্মগুলোকে বিশেষভাবে অনুরোধ করছি, প্লাটফর্মগুলোর সব সদস্যদের কাছে এই আবেদনটি পৌঁছানোর ব্যবস্হা করার জন্য।
আল্লামার পাশে দাঁড়াতে পারেন -
BRAC BANK (Gulshan branch)
Account title: MAHABOBE SHOBAHANI
Account no: 1501100003145001
Routing Number: 060261726
bKash account title: Mahabobe Shobahani
bKash account: 01796587838
Rocket account title: Mahabobe Shobahani
Rocket account : 017965878381
আল্লামার চিকিৎসা সংক্রান্তে যে কোন তথ্যের জন্য, যে কোন ধরনের কাগজপত্রের জন্য আমার সাথে যোগাযোগ করতে পারেন। ইনবক্সে আপনার ইমেইল আইডি পাঠালে, প্রয়োজনীয় যে কোন তথ্যাদি আমি শেয়ার করবো।
এই বিশ্বাস নিয়ে আছি যে, বিধাতার কৃপায়, সকলের দোয়ায় আর আমাদের ক্ষুদ্র কিন্তু সম্মিলিত চেষ্টায় আল্লামা সুস্হ হয়ে যাবে। আমাদেরই SUSTian শম্পা- আল্লামার সহধর্মিনী ও ওদের বিচ্ছু্ জিনিয়াসটার কাছে থেকে যাবে আল্লামা।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top