logo
news image

কুমিল্লায় নিহত ও আহত শ্রমিকদের জন্য আর্থিক সহায়তা ঘোষণা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা।  ।  
শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন  বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিল থেকে কুমিল্লার চৌদ্দগ্রামে কয়লাবাহী ট্রাক উল্টে নিহত শ্রমিকদের জন্য এক লাখ টাকা এবং আহত শ্রমিকদের চিকিতসার জন্য ৫০ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করা হবে।
শনিবার (২৬ জানুয়ারি) সকালে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান এ ঘোষণা দেন।
কুমিল্লায় কয়লার ট্রাক উল্টে ১৩ ঘুমন্ত শ্রমিক নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ৫ জন। শুক্রবার  (২৫ জানুয়ারি) ভোরে জেলার চৌদ্দগ্রাম উপজেলার গোলপাশা ইউনিয়নের নারায়নপুর এলাকায় ব্রিক ফিল্ডের পাশে ভোর সাড়ে ৫টার ব্রিক ফিল্ডের জন্য আনা একটি ট্রাক থেকে কয়লা আনলোড করার সময় হঠাৎ তা উল্টে গিয়ে ফিল্ডের লেবার শেডের ঘুমন্ত শ্রমিকদের উপর পড়ে। এতে সেখানে চাপা পড়ে ঘটনাস্থলেই ১৩ শ্রমিকের মৃত্যু হয়। খবর পেয়ে স্থানীয় লোকজন, ফায়ার সার্ভিস ও পুলিশ ঘটনাস্থলে পৌছে উদ্ধার অভিযান শুরু করে।
নিহত শ্রমিকেরা হলেন—নীলফামারী জেলার জলঢাকা উপজেলার নিজপাড়া গ্রামের সুরেশ চন্দ্র রায়ের ছেলে রঞ্জিত চন্দ্র রায় (৩০), মানিক চন্দ্র রায়ের ছেলে তরুণ চন্দ্র রায় (২৫), জাহাঙ্গীর আলমের ছেলে মো. সেলিম (২৮), রামপ্রসাদের ছেলে বিপ্লব (১৯), কিশোর চন্দ্র রায়ের ছেলে শংকর চন্দ্র রায় (২২), অমর চন্দ্র রায়ের ছেলে দীপু চন্দ্র রায় (১৯) ও কামিক্ষ্যা চন্দ্র রায়ের ছেলে অমিত চন্দ্র রায় (২০), একই উপজেলার পাঠানপাড়া গ্রামের নুর আলমের ছেলে মোরসালিন (১৮) ও ফজলুল করিমের ছেলে মো. মাসুম (১৮), শিমুলবাড়ি গ্রামের মনোরঞ্জন চন্দ্র রায় (১৯) এবং রাজবাড়ী গ্রামের দীনেশ চন্দ্র রায়ের ছেলে মৃণাল চন্দ্র রায় (২১), খোকা চন্দ্র রায়ের ছেলে বিকাশ চন্দ্র রায় (২৮) ও ধনু চন্দ্র রায়ের ছেলে কনক চন্দ্র রায় (৩৫)।

সাম্প্রতিক মন্তব্য

Top