logo
news image

আজ রবিবার অ্যাডভেন্ট ফার্মা আইপিও’র আবেদন শুরু

অ্যাডভেন্ট ফার্মা লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আবেদন আজ রোববার (১১ ফেব্রুয়ারি) শুরু হচ্ছে। যা শেষ হবে ১৯ ফেব্রুয়ারি (সোমবার) দিন। কোম্পানির বিষয়টি নিশ্চিত করেছেন কোম্পানির সিএফও আনোয়ার হোসেন।

 

তিনি বলেন, রোববার থেকে কোম্পানিটির আইপিওতে সাবস্ক্রিশন শুরু হয়েছে। সব ধরনের প্রক্রিয়া শেষে টাকা উত্তোলনের জন্য সময় নির্ধারণ করা হয়েছে।
 
কোম্পানিটি আইপিওর মাধ্যমে বাজার থেকে ২০ কোটি টাকা উত্তোলন করবে। ১০ টাকা অভিহিত মূল্যে ২ কোটি শেয়ার ইস্যুর মাধ্যমে এই টাকা উত্তোলন করবে।
 
এ জন্য গত ২ জানুয়ারি (মঙ্গলবার) বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬২২তম কমিশন সভায় কোম্পনিটির আইপিও অনুমোদন দেওয়া হয়।
 
আইপিওর টাকায় কোম্পানি যন্ত্রপাতি কেনা, ভবন নির্মাণ এবং আইপিওর খরচ বাবদ এ টাকা ব্যয় করবে। কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে  রয়েছে ইম্পেরিয়াল ক্যাপিটাল লিমিটেড, আলফা ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড এবং সিএপিএম অ্যাডভাইজরি লিমিটেড।
 
৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ১২ টাকা ৪৫ পয়সা। এছাড়া, বিগত চার বছরের আর্থিক প্রতিবেদনের তথ্য অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) গড় হারে হয়েছে ৯১ পয়সা।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top