logo
news image

বাগাতিপাড়ায় লোকনাট্য গবেষক কাজী সাইদ হোসেন দুলালের জন্মজয়ন্তী উৎসব

নিজস্ব প্রতিবেদকঃ
নাটোরের বাগাতিপাড়ায় বাংলা লোকনাট্য গবেষক কাজী সাইদ হোসেন দুলাল এর ৫৯ তম জন্মজয়ন্তী উৎসব পালন করা হয়েছে।  বুধবার (২৩ জানুয়ারী) সন্ধ্যায় বাগাতিপাড়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় হলরুমে কেক কাটাসহ নানা আয়োজনের মধ্য দিয়ে জন্মজয়ন্তী পালন করা হয়।
বাগাতিপাড়ার জনপ্রিয় সংগঠণ বকুল স্মৃতি থিয়েটার এসব কর্মসূচীর আয়োজন করে। বাংলা লোকনাট্য গবেষক, সংগঠক ও সংগ্রাহক এবং বাংলাদেশ গ্রাম থিয়েটার এর সভাপতি মন্ডলির সদস্য কাজী সাইদ হোসেন দুলাল স্বশরীরে এসব অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
বকুল স্মৃতি থিয়েটারের সভাপতি মোহম্মদ মাহাবুব হোসেন এর সভাপতিত্বে ও বাংলাদেশ গ্রাম থিয়েটারের ইলামিত্র অঞ্চলের সমন্বয়কারী মসগুল হোসেন ইতির সঞ্চালনায় এ সংক্রান্ত এক আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন, বাংলাদেশ গ্রাম থিয়েটার এর বিভাগীয় সমন¦য়কারী নাট্যজন কামারুল্লাাহ সরকার কামাল, নাটোর ইঙ্গিত থিয়েটারের ভোর হলো শিশু সংগঠনের সভাপতি গৌর প্রিয়া পান্ডে, রাজশাহী খাদ্য পরিদশর্ন সমিতির বিভাগীয় সমন্বয়কারী জয়নুল আবেদিন,  বীর মুক্তিযোদ্ধা ও বকুল স্মৃতি থিয়েটারের উপদেষ্টা সুকুমার মূখার্জী প্রমুখ। ইলামিত্র অঞ্চলের বিভিন্ন সংগঠন এতে অংশগ্রহন করে।
সব শেষে নাটোরের বিখ্যাত চলন নাটুয়ার পরিবেশনায় নাটক "ও আমার কেউ না" এবং বকুল স্মৃতি থিয়েটার এর শিশু সংগঠন ভোর হলো পরিবেশনায় নাটক "অবাক জলপান" মঞ্চস্থ হয়। এছাড়াও গান, আবৃত্তি ও থিয়েটার আড্ডায় মুখরিত ছিল উৎসব প্রাঙ্গন।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top