logo
news image

এসএসসির গণিত প্রশ্ন ফেইসবুকে এল দেড় ঘণ্টা আগে

গণিত প্রশ্ন ফেইসবুকে এল দেড় ঘণ্টা আগে

(গণিতের এই প্রশ্নের সঙ্গে হুবহু মিলেছে ফেইসবুকে আসা প্রশ্নপত্রের)

এসএসসির প্রশ্ন ফাঁসের ধারায় গণিতের প্রশ্নপত্রও পরীক্ষা শুরুর আগেই পাওয়া গেছে ফেইসবুকে।

শনিবার সকাল ৮টা ৩৫ মিনিটে কয়েকটি ফেইসবুক গ্রুপে দেওয়া হয় গণিতের বহুনির্বাচনী 'খ' সেট 'চাঁপা' নামের প্রশ্নপত্রের উত্তরসহ ছবি।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম একটি ফেইসবুক মেসেঞ্জার গ্রুপে সকাল ৮টা ৫৬ মিনিটে প্রশ্নপত্রটি দেখতে পায়। দুপুরে পরীক্ষা শেষে পরীক্ষার প্রশ্নের সঙ্গে তা হুবহু মিলে যায়। 

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক তপন কুমার সরকার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আপনার কাছে কি তথ্য আছে এক ঘণ্টা আগে ফাঁস হয়েছে? আমরাও পেয়েছিলাম প্রশ্ন, কিন্তু সেটা তো মেলেনি, ফেইক প্রশ্ন ছিল।"

সকালে পরীক্ষা কেন্দ্রের সামনে মোবাইল ফোনে প্রশ্ন দেখানোর সময় রাজশাহী ও যশোরে দুই কলেজ শিক্ষার্থীকে ধরে পুলিশে দিয়েছেন অভিভাবকরা।

এবার এসএসসিতে প্রথম দিন থেকে প্রশ্ন ফাঁস হচ্ছে। প্রশ্ন ফাঁসকারীদের ধরিয়ে দিলে শিক্ষামন্ত্রীর পুরস্কার ঘোষণার পরও তা থেমে নেই।

ইংরেজি দ্বিতীয় পত্র পরীক্ষা পর্যন্ত পৌনে এক ঘণ্টা বা আধা ঘণ্টা আগে প্রশ্ন ফাঁস হলেও, এরপর অনুষ্ঠিত হওয়া ইসলাম ও নৈতিক শিক্ষা এবং গণিতের প্রশ্ন ফাঁস হয়েছে যথাক্রমে এক ও দেড় ঘণ্টা আগে।

ফেইসবুক পেইজে-গ্রুপে চলছে কার আগে কে প্রশ্ন দিতে পারে, তার প্রতিযোগিতা। আগের পরীক্ষার প্রশ্ন সবার আগে দিয়েছে, এমন প্রমাণ দেখিয়ে দিনরাত অসংখ্য আইডি থেকে বিজ্ঞাপন দেওয়া হচ্ছে প্রশ্নফাঁসের।

মন্ত্রণালয়, বোর্ড আর পুলিশের কাছে তথ্য দিয়েও বন্ধ করা যাচ্ছে না প্রশ্ন ফাঁস।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top