logo
news image

বিশ্বখ্যাত টাটা মোটরস বাংলাদেশে গাড়ি তৈরির কারখানা স্থাপন করবে

শিগগিরই বাংলাদেশে গাড়ি তৈরির কারখানা স্থাপন করবে বিশ্বখ্যাত ভারতীয় কোম্পানি টাটা মোটরস। দেশে টাটা গাড়ির আমদানিকারক নিটল-নিলয় গ্রুপের সঙ্গে যৌথ উদ্যোগেই এ কারখানা করবে তারা। গতকাল বাংলাদেশে টাটা টিয়াগো গাড়ির বাজারজাত কার্যক্রম উদ্বোধন-পূর্ব সংবাদ সম্মেলনে এ কথা জানান টাটা মোটরসের প্যাসেঞ্জার ভেহিকল বিজনেস ইউনিটের প্রেসিডেন্ট মায়াঙ্ক পারিক।

রাজধানীর সোনারগাঁও হোটেলে গতকাল এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে মায়াঙ্ক পারিক ছাড়াও নিটল-নিলয় গ্রুপের চেয়ারম্যান আবদুল মাতলুব আহমাদসহ উভয় কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলনে জানানো হয়, আজ শনিবার আনুষ্ঠানিকভাবে বাংলাদেশে টাটা টিয়াগোর বাজারজাত কার্যক্রম উদ্বোধন করা হবে।

মায়াঙ্ক পারিক জানান, প্রাথমিকভাবে বাংলাদেশে টাটার কারখানায় ব্যক্তিগত গাড়ি তৈরি করা হবে। পরবর্তীতে গণপরিবহন খাতে ব্যবহারের উপযোগী বাস ও অন্যান্য গাড়ি তৈরি করা হবে।

মায়াঙ্কের মতে, টাটা টিয়াগো হবে বছরের সেরা আকর্ষণীয় গাড়ি। তিনি বলেন, এমন একটি যুগোপযোগী গাড়ি বাজারজাত করতে পেরে আমরা অত্যন্ত উচ্ছ্বসিত। বিদেশ থেকে আনা রিকন্ডিশন্ড গাড়ির চেয়ে অনেক কম দামেই আমরা এ গাড়ি বাংলাদেশী ক্রেতাদের হাতে তুলে দিতে পারব। আধুনিক সুযোগ-সুবিধাসম্পন্ন এ গাড়ির দাম ৬ থেকে ৮ লাখ টাকার মধ্যে রাখা হবে বলে তিনি জানান।

মায়াঙ্ক আরো বলেন, বাংলাদেশের মধ্যবিত্ত গ্রাহকরা সহজেই টাটা টিয়াগো গাড়ি কিনতে পারবেন। কারণ এ গাড়িতে দেয়া হবে তিন বছরের সহজ কিস্তি (ইএমআই) সুবিধা। শুধু তা-ই নয়। তিন বছর পর গ্রাহকরা টাটার নতুন মডেলের গাড়ি কিনতে চাইলে আগেরটি এক্সচেঞ্জ করতে পারবেন। সে ক্ষেত্রে গাড়ির অর্ধেক দাম কর্তনসাপেক্ষে নতুন গাড়ির দাম সমন্বয় করা হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে নিটল-নিলয় গ্রুপের চেয়ারম্যান আবদুল মাতলুব আহমাদ বলেন, বাংলাদেশের বাজারে টাটা টিয়াগো অনন্য ভূমিকা রাখবে। জ্বালানি সাশ্রয়ী ও সুলভে বহুমাত্রিক সুবিধাসংবলিত টাটা টিয়াগো সবার মন জয় করবে বলে আশা করেন তিনি। মাতলুব আহমাদ জানান, রাইড শেয়ারিং কোম্পানি উবারকে উল্লেখযোগ্য সংখ্যক টাটা টিয়াগো সরবরাহ করা হবে। এ বিষয়ে সংশ্লিষ্ট কোম্পানিগুলোর মধ্যে আলোচনা অনেকদূর এগিয়েছে বলে উল্লেখ করেন তিনি।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top