logo
news image

নাটোর জেলা প্রশাসনের কম্বল বিতরন

নিজস্ব প্রতিবেদক, নাটোর।  ।  
নাটোর সদর উপজেলার দরাপপুর গ্রামের দরিদ্র বিধবা গুল বালা পাহানের বয়স ৮০ বছর। কনকনে শীতের রাতে ঠকঠক করে কাঁপতে কাঁপতে রাত শেষ হয়ে যায় তার। ঠান্ডায় ঘুমাতে পারেন না তিনি। ইতিমধ্যে জেলা প্রশাসনের উদ্যোগে কম্বল পেয়ে অনেক খুশি গুল বালা পাহান। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাঠানো কম্বল গায়ে জড়িয়ে এখন থেকে আরামে ঘুমাতে পারবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।
জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ জানান, দেশের অনেকেই দরিদ্রতার সাথে বসবাস করে। এদেশে বিভিন্নভাবে পিছিয়ে পড়া, অবহেলিত এই জনগোষ্ঠীর লোকজন উন্নয়ন আর সরকারি নানা সুযোগ সুবিধা থেকে বঞ্চিত থেকেছে দীর্ঘকাল। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর দেশে বসবাসরত দরিদ্র জনগোষ্ঠির জীবনমান উন্নয়নে নানা কর্মসূচি হাতে নিয়েছেন। পিছিয়ে পড়া জনগোষ্ঠির প্রতি সরকারের বিশেষ দৃষ্টি থাকায় সরকারিভাবে বন্টনকৃত নানা সুযোগ সুবিধায় তাদের অগ্রাধিকার দেওয়া হচ্ছে।
আর সরকারের এই পদক্ষেপগুলো দরিদ্র জনগোষ্ঠীর দোরগোড়ায় পৌঁছে দিচ্ছেন জেলা ও উপজেলা প্রশাসনসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। সরকারের নির্দেশে জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তারা অত্যন্ত সংবেদনশীলতা, আন্তরিকতার সাথে অগ্রাধিকারের ভিত্তিতে সমাজের অবহেলিত, পিছিয়ে পড়া, ছিন্নমূল মানুষের মাঝে এসব সুযোগ সুবিধা বন্টন-বিতরন করছেন। চলতি বছর গত ৫ জানুয়ারি থেকে জেলায় শীতার্ত, অসহায় শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ শুরু করে জেলা প্রশাসন। কম্বল বিতরনের প্রথম দিন থেকে প্রায় প্রতিদিন রাতেই তীব্র শীত উপেক্ষা করে দরিদ্র অসহায় ও সহায় সম্বলহীন মানুষের মাঝে জেলা প্রশাসনের কর্মকর্তারা ছুটে যাচ্ছেন। ফলে প্রকৃত শীতার্ত লোকজন কম্বল পাচ্ছেন।
জেলা ত্রাণ ও পুর্নবাসন কর্মকর্তা মোহাম্মদ আলাউদ্দিন জানান, এবার তিনি সরকারের দেওয়া প্রায় ২৫ হাজার কম্বল গ্রহণ করেছেন। এসব কম্বল জেলার বিভিন্ন স্থানে অবহেলিত শীতার্ত মানুষের মাঝে বিতরণ করা হচ্ছে।

সাম্প্রতিক মন্তব্য

Top