logo
news image

গণমাধ্যমকর্মীদের ওয়েজবোর্ড ও আবাসন

প্রাপ্তি প্রসঙ্গ ডেস্ক।  ।  
সাংবাদিকদের কল্যাণে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আগামী ২৮ জানুয়ারির মধ্যে নবম ওয়েজবোর্ড বাস্তবায়নের প্রজ্ঞাপন জারির ব্যবস্থা গ্রহণ করবেন। একই সঙ্গে আওয়ামী লীগের নির্বাচনী প্রতিশ্রুতি অনুসারে সাংবাদিকদের জন্য আবাসনেরও ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া শুরু করবেন। সোমবার (১৪ জানুয়ারি) দুপুরে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) যৌথ উদ্যোগে আয়োজিত সৌজন্য সাক্ষাৎ ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
নবনিযুক্ত এ তথ্যমন্ত্রী বলেন, গণমাধ্যমকর্মীদের সঙ্গে তার ঘর সংসার বহু বছরের। তার এই আজকের অবস্থানে উঠে আসার পেছনে সাংবাদিকদের গুরত্বপূর্ণ ভূমিকা রয়েছে। ব্যক্তিগতভাবে সাংবাদিকদের বিভিন্ন সমস্যা সম্পর্কে আগে থেকেই জানেন তিনি। রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ সংবাদপত্র শিল্পকে বাঁচিয়ে রাখতে তিনি সকল ধরনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন বলেও আশ্বাস দেন। তিনি বলেন, গণমাধ্যম যেমন রাষ্ট্রের কল্যাণে কাজ করতে পারে তেমনি অপসাংবাদিকতার মাধ্যমে রাষ্ট্রের বড় ধরনের ক্ষতি হতে পারে। এ জন্য বিএফইউজে ও ডিইউজে নেতাদের অপসাংবাদিকদের বিরুদ্ধে সংগঠনের পক্ষ থেকে ব্যবস্থা গ্রহণের আহ্বান জানান তিনি।
বিএফইউজে সভাপতি মোল্লা জালালের সভাপতিত্বে ও ডিইউজে সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে বিএফইউজে মহাসচিব শাবান মাহমুদ, ডিইউজের সহ-সভাপতি খন্দকার মোজাম্মেল হক, যুগ্ম মহাসচিব আবদুল মজিদ, ডিইউজের যুগ্ম মহাসচিব আকতার হোসেন, আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে ডিইউজের সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান উজ্জ্বল, প্রচার ও প্রকাশনা সম্পাদক জিহাদুর রহমান জিহাদ, কার্যনির্বাহী সদস্য গোলাম মোস্তফা ধ্রুব, শাকিলা পারভীন, মহিউদ্দিন পলাশসহ ডিইউজের বিভিন্ন ইউনিটের নেতা ও সদস্যরা উপস্থিত ছিলেন।

সাম্প্রতিক মন্তব্য

Top