logo
news image

রংপুরে জেএমবির প্রধান সমন্বয়ক গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, রংপুর।  ।  
নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির উত্তরবঙ্গের প্রধান সমন্বয়ক মো. আব্দুর রহমান বিশ্বাস ওরফে ফুয়াদ ওরফে নিয়াজসহ (২২) চার জঙ্গিকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন।
গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সোমবার (৭ জানুয়ারি) রাতে র‌্যাব-১৩ রংপুর তারাগঞ্জের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে।
প্রধান সমন্বয়ক আব্দুর রহমান বিশ্বাস জেএমবির আধ্যাত্মিক নেতা মাওলানা মো. আবুল কাশেমের ছেলে। আটক অপর তিনজন হলেন দিনাজপুরের বিরামপুর ডোমা বাঘা এলাকার আকবর আলীর ছেলে মো. আখিনুর ইসলাম (২৩), তারাগঞ্জ উপজেলার ডাংগারপাড় এলাকার মৃত ঈমান আলীর ছেলে লোকমান আলী কোরবান এবং একই উপজেলার মন্ডলপাড়া এলাকার মৃত মতিয়ার রহমানের ছেলে মিজানুর রহমান (৩৮)।
মঙ্গলবার দুপুরে র‌্যাব-১৩ রংপুর সদরদপ্তরে এক সংবাদ সম্মেলনে র‌্যাব-১৩ এর অধিনায়ক মোজাম্মেল হক এসব তথ্য জানান। সেখানে ঊর্র্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
মোজাম্মেল হক জানান, গ্রেপ্তার জঙ্গিদের কাছ থেেক একটি বিদেশি পিস্তল, একটি বিদেশি রিভলবার, দুটি ম্যাগাজিন, তিন রাউন্ড তাজা গুলি এবং বিপুল পরিমাণ উগ্রবাদী বই ও লিফলেট জব্দ করা হয়।
র‌্যাব জানায়, জেএমবির আধ্যাত্বিক নেতা মাওলানা মো. আবুল কাশেম কাউন্টার টেরোরিজম ইউনিটরে হাতে ২০১৭ সালের মার্চ মাসে রাজধানীর মিরপুরে গ্রেপ্তার হওয়ার পর তার ছেলে আব্দুর রহমান বিশ্বাস ওরফে নিয়াজ সক্রিয় হন।  তখন থেকেই তিনি উত্তরবঙ্গে জেএমবির প্রধান সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

সাম্প্রতিক মন্তব্য

Top