logo
news image

তথ্য মন্ত্রণালয়ের মন্ত্রী হাছান মাহমুদ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা।  । 
সোমবার বিকেলে নতুন মন্ত্রিসভা শপথ নেবেন। ইতোমধ্যে মন্ত্রীরা কে কোন দায়িত্ব পেয়েছেন সে বিষয়ে সংবাদমাধ্যমকে অবহিত করেছেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম। রোববার (৬ জানুয়ারি) বিকালে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান তিনি।
তথ্য মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্ব পেলেন হাছান মাহমুদ।  নতুন মন্ত্রী সভায় হাছান মাহমুদ মন্ত্রী হওয়ায় দৈনিক প্রাপ্তি প্রসঙ্গ পত্রিকার পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিন্দন। 
চট্টগ্রাম-৭ (রাঙ্গুনীয়া ও বোয়ালখালীর আংশিক) সংসদীয় আসনে হ্যাট্রিক বিজয় অর্জনের কৃতিত্ব হিসেবে আবারো পূর্ণ মন্ত্রীর দায়িত্ব পেলেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।
২০০৮ সালে প্রথমবার সাংসদ নির্বাচিত হয়ে তিনি বন ও পরিবেশমন্ত্রীর দায়িত্ব পালন করেছিলেন। এর আগে তিনি আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ব্যক্তিগত সহকারী হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেছেন।
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-৭ (রাঙ্গুনিয়া ও বোয়ালখালী আংশিক) আসনে ৬ জন প্রার্থীর সাথে প্রতিদ্বন্ধীতা করে বিপুল ভোটে সংসদ সদস্য পদে নির্বাচিত হয়েছেন ড. মোঃ হাছান মাহমুদ। তিনি ২,১৭,১৫৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।
তার নিকটতম ২০ দলীয় ঐক্যজোটের প্রার্থী এলডিপির মো. নুরুল আলম (ধানের শীষ) প্রতীক নিয়ে পেয়েছেন ৬,০৬১ ভোট। ৯৬ টি ভোট কেন্দ্রের ৪৭১ টি ভোট কক্ষের প্রাপ্ত ফলাফলে নৌকা প্রতীক নিয়ে তিনি তৃতীয়বারের মত হ্যাট্রিক বিজয় পেয়েছেন। এ আসনে মোট ভোটার ২ লাখ ৬৯ হাজার ৩৩২ জন। এরমধ্যে পুরুষ ভোটার এক লাখ ৩৯ হাজার ৫৪৩ জন। মহিলা ভোটার এক লাখ ২৯ হাজার ৭৮৯ জন।
১৯৬৩ সনের ৫ জুন চট্টগ্রামের রাঙ্গুনীয়া জেলায় জন্মগ্রহণ করেন ড. হাছান মাহমুদ। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের পরিবেশ বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন।
পরবর্তীতে বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ও দলের অন্যতম মুখপাত্র হিসেবে দলীয় সকল সমস্যালগ্নে দলের হয়ে গুরুত্বপূর্ণ তথ্য গণমাধ্যমে উপস্থাপন করে বেশ প্রশংসিত হয়েছেন। দশম জাতীয় সংসদরে গত ৫ বছরে তিনি পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন।


সাম্প্রতিক মন্তব্য

Top