logo
news image

পলকের মন্ত্রীত্ব বহাল

নিজস্ব প্রতিবেদক, ঢাকা।  ।  
সোমবার বিকেলে নতুন মন্ত্রিসভা শপথ নেবেন। ইতোমধ্যে মন্ত্রীরা কে কোন দায়িত্ব পেয়েছেন সে বিষয়ে সংবাদমাধ্যমকে অবহিত করেছেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম। রোববার (৬ জানুয়ারি) বিকালে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান তিনি।
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি হিসেবে দায়িত্ব পেলেন, নাটোর-৩ (সিংড়া) আসনের সংসদ সদস্য জুনাইদ আহমেদ পলক।  নতুন মন্ত্রী সভায় জুনাইদ আহমেদ পলক বহাল থাকায় দৈনিক প্রাপ্তি প্রসঙ্গ পত্রিকার পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিন্দন।  
জুনাইদ আহ্‌মেদ‍ পলক: (জন্ম: মে ১৭, ১৯৮০) একজন বাংলাদেশী আইনজীবী এবং রাজনীতিবিদ। তিনি ২০০৮ সালের ডিসেম্বরে অনুষ্ঠিত সংসদ নির্বাচনে রাজশাহী বিভাগের নাটোর জেলার সিংড়া উপজেলা থেকে বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচিত বাংলাদেশের সর্বকনিষ্ঠ সংসদ সদস্য। তিনি ২০১৩ সালের ২২ জানুয়ারি নির্বাচিত সরকারের সংসদ সদস্য এবং ডাক এবং টেলিযোগাযোগ মন্ত্রনালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন।
প্রাথমিক জীবন ও শিক্ষা:
জুনাইদ আহ্‌মেদ‍ পলক ১৯৮০ সালের ১৭ মে বাংলাদেশের নাটোর জেলার সিংডা উপজেলার সেরকোল তেলিগ্রাম এ জন্মগ্রহণ করেন। তার বাবার নাম ফয়েজ উদ্দিন এবং মায়ের নাম জামিলা আহমেদ। তিনি ১৯৯৫ সালে সিংড়া দমদমা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও ১৯৯৭ সালে রাজশাহী ওল্ড ডিগ্রি কলেজ (বর্তমানে রাজশাহী কলেজ নামে পরিচিত) থেকে এইচএসসি পাশ করেন। পরবর্তীতে ঢাকা কলেজ হতে রাষ্ট্রবিজ্ঞানে স্নাতকোত্তর এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিনে এল.এল.বি ডিগ্রি অর্জন করে বাংলাদেশ সুপ্রীম কোর্টে আইন পেশায় নিয়োজিত হন। তাঁর স্ত্রীর নাম আরিফা জেসমিন (কনিকা)। এ দম্পতির তিন সন্তান। তারা হলো অপূর্ণ জুনাইদ, অর্জুন জুনাইদ এবং অনির্বান জুনাইদ।
রাজনৈতিক জীবন:
বাবা মরহুম ফয়েজ উদ্দিনের পদানুসরণ করে জুনাইদ আহ্‌মেদ‍ পলক বিশ বছর বয়সে আওয়ামী লীগের একজন সদস্য হিসেবে রাজনীতিতে যোগ দেন। আটাশ বছর বয়সে ২০০৭ সালে সিংড়া নির্বাচনী এলাকা থেকে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন পান।
পুরস্কার ও সম্মাননা:
২০১৬ সালের মার্চে ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম জুনাইদ আহ্‌মেদ‍ পলক ইয়াং গ্লোবাল লিডার ২০১৬' হিসেবে মনোনীত করে। ৪০ বছরের কম বয়সী তরুণদের নাম প্রকাশ করে ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম। দক্ষিণ এশিয়া অঞ্চলের মধ্যে তাকে মনোনয়ন দেওয়া হয়। তিনি Young Bangla ও [CRI] এর অন্যতম কান্ডারী।

সাম্প্রতিক মন্তব্য

Top