logo
news image

ভোট দিলেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক।  ।  
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজধানীর ঢাকা সিটি কলেজ কেন্দ্রে ভোট দিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। রোববার (৩০ ডিসেম্বর) সকাল ৮টায় তিনি এ কেন্দ্রে ভোট দেন।
রোববার সকাল ৭টা ৫৩ মিনিটে গণভবন থেকে ওই কেন্দ্রে যান প্রধানমন্ত্রী। এই কেন্দ্রের প্রথম ভোটার হিসাবে তিনি ভোট দিয়েছেন। এ সময় কঠোর নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়।
ভোট দেওয়া শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, 'স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের পক্ষের জয় হবে, বাংলার জনগণ আমাদের নৌকা মার্কায় ভোট দিয়ে জয়যুক্ত করবে।'
রাজধানীর ধানমন্ডি, হাজারীবাগ, নিউ মার্কেট এবং কলাবাগান থানা এলাকা নিয়ে ঢাকা-১০ সংসদীয় আসনের একটি ভোটকেন্দ্র ঢাকা সিটি কলেজ।
জাতীয় সংসদের এই আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এবং তার প্রধান প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী আবদুল মান্নান।
সকাল ৮টা থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সারা দেশে ভোটগ্রহণ শুরু হয়। চলবে বিকেল ৪টা পর্যন্ত। এরপর গণনা শেষে জানা যাবে, আগামী পাঁচ বছর দেশ চালানোর দায়িত্ব পাচ্ছে কোন দল।  
বিরোধপূর্ণ রাজনৈতিক পরিস্থিতির মধ্যেও সব দলের অংশগ্রহণে শুরু হয়েছে এবারের নির্বাচন। সুষ্ঠু নির্বাচন নিয়ে বিরোধী রাজনৈতিক দলগুলো শঙ্কা প্রকাশ করলেও ভোট দিতে মুখিয়ে দেশের সাধারণ মানুষ।
একাদশ জাতীয় সংসদের ৩০০ আসনের মধ্যে একটিতে আজ ভোট হচ্ছে না। বিএনপি মনোনীত প্রার্থী টি আই এম ফজলে রাব্বী চৌধুরীর মৃত্যুতে গাইবান্ধা-৩ আসনের ভোটগ্রহণ করা হবে আগামী ২৭ জানুয়ারি। বাকি ২৯৯টি আসনে ভোটগ্রহণ চলছে। সারা দেশে এবার মোট ভোটার রয়েছেন ১০ কোটি ৪২ লাখ।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য