logo
news image

নাটোরে সংসদ নির্বাচনে ভোটার ১৩ লাখ

নিজস্ব প্রতিবেদক, নাটোর।  ।  
নাটোরের ৪টি আসনে আগামীকাল ৩০ শে ডিসেম্বর অনুষ্ঠিতব্য একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ১৩ লাখ ১ হাজার ৮৩২ জন ভোটার তাদের ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করতে চলেছেন। তাদের মধ্যে ৬ লাখ ৫১ হাজার ২৫৯ জন পুরুষ ও ৬ লাখ ৫০ হাজার ৫৭৩ জন নারী ভোটার।
নাটোর-১ঃ লালপুর ও বাগাতিপাড়া উপজেলার ১৫ টি ইউনিয়ন ও ২ টি পৌরসভা নিয়ে গঠিত এ আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ১৩ হাজার ৫৭৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৫৮ হাজার ৭৪৬ জন ও নারী ভোটার ১ লাখ ৫৪ হাজার ৮৩৩ জন। বাগাতিপাড়ায় পুরুষ ভোটার ৫০ হাজার ৯৫১ জন ও নারী ভোটার ৫৩ হাজার ৬১৬ জন। আর লালপুরে পুরুষ ভোটার ১ লাখ ৭ হাজার ৭৯৫ জন ও নারী ভোটার ১ লাখ ১ হাজার ২১৭ জন।
নাটোর-২ঃ সদর ও নলডাঙ্গা উপজেলার ১২ টি ইউনিয়ন ও ২ টি পৌরসভা নিয়ে গঠিত এ আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৪৩ হাজার ৭১৬ জন।  এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৭০ হাজার ৮৩৮ জন ও নারী ভোটার ১ লাখ ৭২ হাজার ৮৭৮ জন। নাটোর সদরে পুরুষ ভোটার ১ লাখ ১৯ হাজার ৩২ জন ও নারী ভোটার ১ লাখ ২১ হাজার ৩৯১ জন। আর নলডাঙ্গায়  পুরুষ ভোটার ৫১ হাজার ৮০৬ জন ও নারী ভোটার ৫১ হাজার ৪৮৭ জন।
নাটোর-৩ঃ সিংড়া উপজেলার ১২ টি ইউনিয়ন ও ১ টি পৌরসভা নিয়ে গঠিত চলনবিল অধ্যুষিত এ আসনে মোট ভোটার সংখ্যা ২ লাখ ৭৩  হাজার ৩৭ জন।  এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৩৬ হাজার ৭১৫ জন ও নারী ভোটার ১ লাখ ৩৬ হাজার ২৮৬ জন।
নাটোর-৪ঃ বড়াইগ্রাম ও গুরুদাসপুর উপজেলার ১৩ টি ইউনিয়ন ও ৩ টি পৌরসভা নিয়ে গঠিত এ আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৭১ হাজার ৫০০ জন।  এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৮৪ হাজার ৯২৪ জন ও নারী ভোটার ১ লাখ ৮৬ হাজার ৫৭৬ জন। বড়াইগ্রামে পুরুষ ভোটার ১ লাখ ৫ হাজার ৬০২ জন ও নারী ভোটার ১ লাখ ৬ হাজার ৪৩৯ জন। আর গুরুদাসপুরে পুরুষ ভোটার ৭৯ হাজার ৩২২ জন ও নারী ভোটার ৮০ হাজার ১৩৭ জন।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য