logo
news image

নাটোরে ভোটের নিরাপত্তা প্রস্তুতি

নিজস্ব প্রতিবেদক, নাটোর।  ।  
নাটোরের ৪টি আসনের ৫৬৬টি কেন্দ্রের মধ্যে ৫০টি ভোট কেন্দ্র ‘গুরুত্বপূর্ণ’ হিসেবে চিহ্নিত করা হয়েছে। এর মধ্যে নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া)এবং নাটোর-২ (সদর-নলডাঙ্গা) আসনের মোট ৩০টি কেন্দ্রে বেশি সহিংসতার ঝুঁকি রয়েছে।
সবচেয়ে কম ঝুঁকি রয়েছে নাটোর-৩ (সিংড়া) আসনে।
জেলা পুলিশের তথ্য অনুযায়ী, প্রতিটি ভোট কেন্দ্রের নিরাপত্তার দায়িত্বে ১০জন আনসার সদস্য, ২ জন অস্ত্রধারী পুলিশ এবং ১ জন গ্রাম পুলিশ থাকবে। তবে ঝুঁকিপুর্ণ কেন্দ্রগুলোতে থাকবে অস্ত্রধারী পুলিশের পাশাপাশি আনসার সদস্যের বাড়তি সংখ্যা।
নাটোরের চারটি আসনে ১৪ প্লাটুন বিজিবি, ৫১৪জন সেনা সদস্য, ১২৮৫জন পুলিশ সদস্য, ৬হাজার ৭৯২জন আনসার সদস্য, ১০০জন র‌্যাব সদস্য আইন-শৃংখলা এবং ভোটকেন্দ্রের নিরাপত্তায় নিয়োজিত থাকবে। ৭ জন সহকারি রিটার্নিং অফিসার সহ ২১জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট এবং ৯জন বিচারিক ম্যাজিষ্ট্রেট দায়িত্ব পালন করবেন বলে জানা গেছে।
নাটোর জেলা পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুন বলেন, প্রতিটি ভোটকেন্দ্রেই নিরাপত্তা বাড়ানো হয়েছে।  ভোটাররা নির্বিঘ্নে ভোটকেন্দ্রে গিয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করবে।
এদিকে ৩০ জানুয়ারি একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নাটোরে র‍্যাবের টহল শুরু হয়েছে। শুক্রবার (২৮ ডিসেম্বর) বিকেল চারটের দিকে র‍্যাব-৫ এর সিপিসি -২ ক্যাম্প থেকে র‍্যাবের ১০০ জনের একটি টহলদল শহর প্রদক্ষিণ করে। ক্যাম্প কমান্ডার যায়েদ শাহরিয়ার এর নেতৃত্বে র‍্যাবের এই দলটি বড়াইগ্রামের আহমদপুর এলাকা ঘুরে আবারো র্যাব অফিসে ফিরে আসে। জাতীয় সংসদ নির্বাচনকে সুষ্ঠু এবং শান্তিপূর্ণ করতে আইন-শৃঙ্খলা বাহিনীর অন্যান্য সদস্যদের পাশাপাশি র‍্যাব টহল জোরদার করেছে। আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত র‍্যাবের এই টহল অব্যাহত থাকবে।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top