logo
news image

রাঙামাটিতে জিকো মারমার ক্যাফেরেসার যাত্রা শুরু

নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি।  ।  
রাঙামাটিতে জিকস্-১২৫ ও জিকস্ ক্যাফ কাস্টমস্ এর যাত্রা শুরু করলো। রাঙামাটি তরুন প্রজন্মের সঙ্গীত শিল্পী জিকো মারমা গানের পাশাপাশি নিজের জ্ঞানকে কাজে লাগিয়ে নিজের ডিজাইনে তৈরী করল ক্যাফেরেসার মোটর বাইক। ভিন্ন আঙ্গিকে দেখতে ক্যাফেরেসার মোটর বাইকটি ইতিমধ্যে তরুনদের প্রজন্মের মাঝে অনেক সাড়া জাগিয়েছে।
শুক্রবার (২১ ডিসেম্বর) বিকেলে শহরের আসামবস্তী-কাপ্তাই ব্রীজে জিকোর মা কেক ও ফিতা কেটে বাইকটির উদ্বোধন করে। এ সময় রাঙামাটির হিল বাইকার ও বিভিন্ন সংগঠনের তরুন প্রজন্মের নের্তৃবৃন্দরা উপস্থিত ছিলেন।
উদ্বোধন শেষে আসামবস্তী ব্রীজ থেকে বাইকটি নিয়ে পুরো শহরে মোটর বাইক শোভাযাত্রা করা হয়। পরে আসামবস্তীতে জিকস্ ক্যাফে কাস্টমস্ শপ এর উদ্বোধন করা হয়।
বাইকের ডিজাইনের বিষয়ে জানতে চাইলে জিকো বলেন, আমি সবসময় চেষ্টা করি ভিন্ন ও নতুন কিছু তরুন প্রজন্মেদের মাঝে উপস্থাপন করার। তাই অনেক আগে থেকেই এ বিষয়ে চিন্তা করছিলাম এবং তা আমি করতে পেরেছি। তিনি বলেন, পুরাতন হোন্ডা সিজি ১২৫ বাইকটিকে ক্যাফেরেসার হিসেবে রুপ দিতে সময় লেগেছে আমার প্রায় দুইমাস। আর বাইকটির যত্রাংশ সংগ্রহ করতে সময় লেগেছে প্রায় ১০ মাস। ইউনিক ও উন্নত মানের হেডলাইট, ট্যাংক, সীট মিটার’সহ মোট ২৩টি আইটেম এ নতুন বাইকে সংযোজন করা হয়েছে। যা বাইরের দেশে এই বাইকের চাহিদা অনেক। এখন দেশেও তরুন প্রজন্মদের মাঝে এ ধরনের বাইকের চাহিদা দিন দিন বেড়েই চলেছে। নতুন আঙ্গিকে ডিজাইন করা আমার এ বাইকটি ইতিমধ্যে তরুন প্রজন্মদের মাঝে উপস্থাপন করে অনেক সাড়া পাচ্ছি। আমার ফেইসবুক পেজে উদ্বোধনের ছবি আপলোড করার পর অনেকেই এ ধরনের বাইক করার আগ্রহ প্রকাশ করছে। কেই যদি তার পুরাতন বাইকটি এ ধরনের করে করতে চাই আমি তা করে দেব। এছাড়া বাইকের সব ধরনের যন্ত্রাংশ বাইরে কোথাও খোঁজাখুজির ঝামেলা এড়াতে আমি নিজেই জিকস্ ক্যাফে কাস্টমস্ শপ খুলেছি। এই শপে সব ধরনের বাইকের যন্ত্রাংশ পাওয়া যাবে।
অন্যদিকে দেশের জনপ্রিয় বাইকার পেইজ বাইক বিডি জিকোর নতুন উদ্ভাবন বাইকটির ছবি তাদের পেজে আপলোড করে লিখেছেন “ভালবাসা আর একাগ্রতা থাকলে অনেক কিছু করা যায়”। অসাধারণ এই কাজটি করেছেন প্রিয় জিকো মারমা ভাই।
তার এ স্বপ্নকে বাস্তবায়ন করতে যারা সহযোগিতা করেছেন সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন জিকো। তিনি বলেন, সকলের সহযোগিতা পেলে আগামীতে আরো নতুন কিছু করার চিন্তা ভাবনা রয়েছে।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top