logo
news image

আমজাদ হোসেনের প্রতি সর্বস্তরের মানুষের শেষ শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা।  ।  
চলচ্চিত্রকার, অভিনেতা, গীতিকার, কথাশিল্পী আমজাদ হোসেনের প্রতি জাতির পক্ষ থেকে সর্বস্তরের মানুষ শেষ শ্রদ্ধা জানালেন।
শনিবার (২২ ডিসেম্বর) কেন্দ্রীয় শহীদ মিনারে চলচ্চিত্র জগতের অভিনেতা, শিল্পী, পরিচালক, নাট্য-সংস্কৃতি, রাজনীতি ও সামাজিক সংগঠন এবং প্রতিষ্ঠানের ব্যক্তিবর্গ তার কফিনে পুস্পার্ঘ অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় প্রয়াত আমজাদ হোসেনের পরিবারের সদস্যগণ উপস্থিত ছিলেন।
দেশের কীর্তিমান চলচ্চিত্র নির্মাতা আমজাদ হোসেন গত ১৪ ডিসেম্বর সিংগাপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। গতকাল শুক্রবার তার মরদেহ দেশে আনা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজ উদ্যোগে দেশে এবং সিংগাপুরে তার চিকিৎসার যাবতীয় ব্যয়ভার ও ব্যবস্থা গ্রহণ করেন।
গতকাল আমজাদ হোসেনের মরদেহ দেশে পৌঁছলে রাজধানীতে তার বাসভবনের কাছে আদাবর মসজিদে প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। পরে একটি হাসপাতালের হিমঘরে তার মরদেহ রাখা হয়। আজ সকাল ১১টায় কেন্দ্রীয় শহীদ মিনারে জাতির পক্ষ থেকে শেষ শ্রদ্ধা জ্ঞাপনের জন্য মরদেহ আনা হয়। সম্মিলিত সাংস্কৃতিক জোটের উদ্যোগে দুপুর সাড়ে বারটা পর্যন্ত সর্বস্তরের মানুষ শেষ শ্রদ্ধা জানান। শহীদ মিনার থেকে তাকে নিয়ে যাওয়া হয় বেসরকারী টেলিভিশন এটটিএন অফিসে। পরে চ্যানেল-আই কার্যালয়ে এবং এফডিসিতে নিয়ে যাওয়া হয়। চ্যানেল-আই ও এফডিসিতে দ্বিতীয় ও তৃতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।
আমজাদ হোসেনের বড় ছেলে শাকিল শহীদ মিনারে বাসসকে জানান, ঢাকায় বিভিন্ন স্থানে শ্রদ্ধা শেষে আমজাদ হোসেনের মরদেহ তার জন্মস্থান জামালপুরে নিয়ে যাওয়া হবে। জামালপুরে সর্বশেষ জানাজা শেষে শহরের কবরস্থানে তাকে দাফন করা হবে।
শহীদ মিনারে পুষ্পার্ঘ অর্পণ করে প্রথম শ্রদ্ধা জানান বাংলা একাডেমির কর্মকর্তা ও কর্মচারীরা। এর পর একে একে বিভিন্ন প্রতিষ্ঠান, সংগঠন ও অসংখ্য লোক ব্যক্তিগতভাবে আমজাদ হোসেনের কফিনে পুষ্পার্ঘ অর্পণ করেন। শ্রদ্ধা জ্ঞাপনের পাশাপাশি প্রয়াত আমজাদ হোসেনের জীবন ও কর্ম নিয়ে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন সৈয়দ হাসান ইমাম, রামেন্দু মজুমদার, মামুনুর রশিদ, মশিহ উদ্দিন শাকের, নাসিরউদ্দিন ইউসুফ, ড. আবদুল মান্নান চৌধুরী, ড. মুহম্মদ সামাদ এবং আমজাদ হোসের দুই ছেলে শাকিল ও দোদুল। বাংলা একাডেমি, শিল্পকলা একাডেমি, স্বাধীনতা পরিষদ, যাত্রা শিল্পী উন্নয়ন পরিষদ, টেলিভিষন নাট্যকার সংঘ, প্রাচ্যনাট, দেশ নাটক, থিয়েটার, ডিরেক্টর পরিষদ, ইলেকট্রোনিক বিজনেস ফোরাম, জাসাস, ঋষিজ শিল্পী গোষ্ঠী, মহিলা আওয়ামী লীগ, বঙ্গবন্ধু লেখক পরিষদ, শিল্পবাড়ি, সম্মিলিত সাংস্কৃতিক জোট, জাতীয় কবিতা পরিষদের পক্ষ থেকে পুষ্পার্ঘ অর্পণ করে শ্রদ্ধা জানানো হয়। এ ছাড়াও অসংখ্য অভিনেতা, অভিনেত্রী, নাট্য নির্দেশক, চলচ্চিত্র পরিচালক, লেখক, সংস্কৃতিসেবীরা ব্যক্তিগতভাবে প্রয়াত আমজাদের প্রতি শেষ শ্রদ্ধা জানান ।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top